বাঘাইছড়ি হত্যাকাণ্ড: ঘটনাস্থলে তদন্ত দল

রাঙামাটির বাঘাইছড়িতে সাত নির্বাচনকর্মী হত্যার ঘটনা তদন্তে ঘটনাস্থল পরিদর্শন করেছেন তদন্ত দল।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2019, 07:55 AM
Updated : 21 March 2019, 09:16 AM

চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সাত সদস্যের এই তদন্ত দল বৃহস্পতিবার সকালে ওই এলাকায় যান বলে বাঘাইছড়ি থানার ওসি মঞ্জুর আলম  জানান।  

সোমবার নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে বাঘাইছড়ি উপজেলায় বাঘাইছড়ি-দিঘিনালা সড়কের নয় মাইল এলাকায় অজ্ঞাত বন্দুকধারীর ব্রাশ ফায়ারে সাতজন নিহত ও অন্তত ১১ জন আহত হন।

ওসি বলেন, সকাল ৮টার সময় তদন্ত কর্মকর্তারা নয় মাইল এলাকা পরিদর্শন করেন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহতদের সঙ্গে এবং সেদিন গাড়িতে থাকা আরও বিভিন্ন নির্বাচনী কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন তারা।

তদন্ত কমিটির প্রধান দীপক চক্রবর্তী বলেন, “প্রাথমিকভাবে কথা বলে যেটা আমরা বুঝতে পেরেছি এটা প্ল্যান্ড অ্যামবুশ। কাছ থেকে টার্গেট করেই গুলি করা হয়েছে। তবে এখনই আমরা বিস্তারিত জানাতে পারবো না। আমরা সব তথ্য সংগ্রহের চেষ্টা চালাচ্ছি।”

তদন্ত কমিটির বাকি সদস্য- চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (ক্রাইম অ্যান্ড অপারেশন) আবু ফয়েজ, বাঘাইহাট জোনের মেজর আশরাফ, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ, চট্টগ্রাম ৩০ আনসার ব্যাটালিয়নের পরিচালক ও অধিনায়ক মো. নুরুল আমিন, সদস্য সচিব ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।