‘চাঁদাবাজির’ প্রতিবাদে ঢাকা-কিশোরগঞ্জ বাস বন্ধ

চাঁদাবাজির অভিযোগ তুলে তা বন্ধের দাবিতে কিশোরগঞ্জের সঙ্গে ঢাকার বাস চলাচল বন্ধ করে দিয়েছে মলিকপক্ষ।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2019, 04:31 PM
Updated : 14 March 2019, 04:31 PM

এতে দুর্ভোগের শিকার হচ্ছেন দূর-দূরান্ত থেকে বাসস্ট্যান্ডে আসা বিভিন্ন গন্তব্যের যাত্রীরা।

বুধবার থেকে কিশোরগঞ্জ শহরের গাইটাল আন্তজেলা বাসস্ট্যান্ড থেকে ঢাকা মহাখালীগামী ‘অনন্যা পরিবহনের’ সব বাস চলাচল বন্ধ রয়েছে।

এই রুটে অনন্যা পরিবহনের বাসই শুধু চলাচল করে। তাই ঢাকা-কিশোরগঞ্জ যাত্রীদের অন্য রুটে ঘুরপথে যোগাযোগ করতে হচ্ছে।   

অনন্যা পরিবহন মালিক সমিতির চেয়ারম্যান ও জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সদস্য আনিছুজ্জামান বাবুল বলেন, গাইটাল বাসস্ট্যান্ড এখন কার্যত স্থানীয় চাঁদাবাজদের হাতে জিম্মি। চাঁদা না দিলে চালক এবং শ্রমিকদের শারীরিক ও মানসিকভাবে হয়রানি করা হচ্ছে।

“বিষয়টি একাধিকবার জেলা ও পুলিশ প্রশানকে জানানোর পরও কোনো প্রতিকার না হওয়ায় মালিকরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যেতে বাধ্য হয়েছেন।”

যদি এর দ্রুত সুরাহা না হয় তাহলে প্রয়োজনে সকল রুটে সব ধরনের যান চলাচল বন্ধের বৃহত্তর কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ার করেন তিনি।

অনন্যা বাস পরিবহন মালিক সমিতির সমন্বয়কারী সুলতান আহমেদ বলেন, স্থানীয় সন্ত্রাসীদের দ্বারা নির্বিচারে চাঁদাবাজি ও শ্রমিকদের উপর অত্যাচারে তারা অতিষ্ঠ। চাঁদাবাজদের দৌরাত্ম্য এভাবে অব্যাহত থাকলে পরিবহন ব্যবসা বন্ধ করে দিতে হবে।

সরেজমিনে দেখা যায়, ধর্মঘটের বিষয়টি জানা না থাকায় জেলার হাওরাঞ্চলসহ দূর-দূরান্ত থেকে পরিবার পরিজন নিয়ে আসা অনেক যাত্রী বাস টার্মিনালে এসে দুর্ভোগে পড়েছেন। অনেক যাত্রীকে ফেরত যেতে দেখা যায়। ঢাকায় জরুরি কাজ আছে এমন যাত্রীদের সিএনজি যোগে গাজীপুর বা বাসে নরসিংদী হয়ে সায়েদাবাদ যেতে হচ্ছে।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেন, বিষয়টি নিয়ে পরিবহন মালিকদের সঙ্গে দ্রুত আলোচনা করে বাস চলাচলের উদ্যোগ গ্রহণ করা হবে।