বাগেরহাটে ৬ উপজেলায় একক চেয়ারম্যান প্রার্থী 

আগামী ৩১ মার্চের উপজেলা পরিষদ নির্বাচনে বাগেরহাটে ছয় উপজেলায় চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে আওয়ামী লীগ প্রার্থীরা।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2019, 06:05 PM
Updated : 13 March 2019, 06:05 PM

এর মধ্যে পাঁচ উপজেলায় আগেই কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিল না। আর মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন বুধবার চিতলমারীর প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

এছাড়া বাগেরহাট সদরে মহিলা ভাইস চেয়ারম্যান ও ফকিরহাটে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদেও রয়েছেন একক প্রার্থী।

তবে দুটি উপজেলাতে মহিলা ভাইস চেয়ারম্যান এবং একটিতে ভাইস চেয়ারম্যান পদ ছাড়া অন্য সবকটিতে ভাইস ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিতদের মধ্যে লড়াই হবে।

বৃহস্পতিবার এই প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। আগামী ৩১ মার্চ ভোট গ্রহণ হওয়ার কথা রয়েছে।

একক চেয়ারম্যান প্রার্থীরা হলেন সদর উপজেলায় সরদার নাসির উদ্দীন, কচুয়ায় বর্তমান চেয়ারম্যান এস এম মাহফুজুর রহমান, শরণখোলায় বর্তমান চেয়ারম্যান কামাল উদ্দীন আকন, মোংলায় বর্তমান চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, রামপালে শেখ মোয়াজ্জেম হোসেন ও চিতলমারীতে অশোক কুমার বড়াল। তারা সবাই আওয়ামী লীগ প্রার্থী।

জেলার বাকি তিন উপজেলার মধ্যে মোল্লাহাট ও মোরেলগঞ্জে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর বিপরীতে একজন করে বিদ্রোহী প্রার্থী এবং ফকিরহাট উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী ছাড়াও ওয়ার্কাস পার্টির একজন প্রার্থী আছেন। ফলে চেয়ারম্যান পদে নির্বাচন হবে শুধু জেলার এই তিন উপজেলাতেই।

মোল্লাহাট উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহীনুল আলম ছানা ও জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোতাহার হোসেন মোল্লা।

মোরেলগঞ্জে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দলের জেলা কমিটির সহ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান শাহী আলম বাচ্চু ও রামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান ওরফে জাপান বাবুল।

ফকিরহাটে আওয়ামী লীগের স্বপন কুমার দাস ও ওয়ার্কাস পার্টির মোড়ল নুর মোহাম্মদ।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক ও পাঁচ উপজেলার রিটার্নিং কর্মকর্তা জহিরুল ইসলাম এবং জেলা নির্বাচন কর্মকর্তা ও চার উপজেলার রিটার্নিং কর্মকর্তা ফারাজী বেনজীর আহম্মেদ এই তথ্য নিশ্চিত করেছেন।

বৈধ একক প্রার্থীদের বৃহস্পতিবার প্রতীক বরাদ্দের দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে বলেও তিনি জানান।