রাজশাহীর ৮ উপজেলায় নৌকার জয়

রাজশাহীর আট উপজেলার নির্বাচনে সবকটিতে নৌকার প্রার্থীরা বিজয়ী হয়েছেন। এদের মধ্যে দুইজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2019, 05:47 PM
Updated : 10 March 2019, 05:47 PM

রোববার রাতে রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম ফলাফল ঘোষণা করেন।

এর আগে গণনা শেষে প্রথমে উপজেলা পর্যায়ে সহকারী রিটার্নিং অফিসাররা ফল ঘোষণা দেন।

বাগমারা উপজেলায় নৌকা প্রতীকে আওয়ামী লীগের অনিল কুমার সরকার পেয়েছেন ৩২ হাজার ২৪৭ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকে বাবুল আক্তার পেয়েছেন তিন হাজার ৮৩৪ ভোট।

দুর্গাপুর উপজেলায় নৌকা প্রতীকে নজরুল ইসলাম পেয়েছেন ৩৫ হাজার ৮০৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মজিদ ঘোড়া প্রতীকে পেয়েছেন ২৮ হাজার ৫৪৯ ভোট।

চারঘাটে আওয়ামী লীগের ফকরুল ইসলাম নৌকা প্রতীকে পেয়েছেন ৪৯ হাজার ৮৫০। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২৫ হাজার ৯৭ ভোট।

তানোরে চেয়ারম্যান পদে দুই প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। এখনে নৌকার লুৎফর হায়দার রশিদ ময়না পেয়েছেন ৩৭ হাজার ২১৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওয়ার্কার্স পার্টির হাতুড়ি প্রতীকে ভোট পান ৩৬ হাজার ৮৬৭ ভোট।

গোদাগাড়ীতে আওয়ামী লীগের জাহাঙ্গীর আলম পেয়েছেন ৪৯ হাজার ৫০৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনরস প্রতীক নিয়ে বদিউজ্জামান ভোট পেয়েছেন ১৮ হাজার ৫০২।

পুঠিয়ায় নৌকার জিএম হিরা বাচ্চু পেয়েছেন ৩৯ হাজার ৯৫৭ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আনসার আলী পেয়েছেন এক হাজার ৪৪৩ ভোট। সবচেয়ে বেশী ভোটের ব্যবধানে তিনি বিজয়ী হয়েছেন।

বাঘা উপজেলায় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লায়েব উদ্দিন লাভলু ও মোহনপুর উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুস সালাম বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

সকাল ৮টা থেকে ৫২২টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়েছে। অনিয়মের কারণে গোদাগাড়ী ও বাগমারা উপজেলায় দুইটি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে।

আটটি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ছিলেন ৬৯ জন। এদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা করেন ৬৫ জন প্রার্থী।