বাগেরহাটে আ.লীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

বাগেরহাটের রামপাল উপজেলায় আওয়ামী লীগ নেতার একাধিকবার ধর্ষণে এক তরুণী অন্তঃসত্ত্বা হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2019, 10:02 AM
Updated : 7 March 2019, 10:03 AM

উপজেলার উজলকুড় ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান কমিটির সদস্য সাহেব আলী আকুঞ্জীর বিরুদ্ধে সংবাদ সম্মেলনে এই অভিযোগ আনেন ২০ বছর বয়সী এক তরুণী।

বৃহস্পতিবার বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত বছর জেলার ফকিরহাট উপজেলার ঘনশ্যামপুর গ্রামে মিঠু গাজী নামে একজনের সঙ্গে তার পারিবারিকভাবে বিয়ে হয়। সেখানে বনিবনা না হওয়ায় তিনি বাবার বাড়ি ফিরে যান।

“এরই মধ্যে ঝালবাড়ি গ্রামের সাহেব আলী আমাকে বিয়ে করার প্রস্তাব দেন। আমি সরল বিশ্বাসে তার প্রস্তাবে রাজি হয়ে মিঠুকে তালাক দিই। সাহেব আলী আমাকে তার বাড়িতে ডেকে নিয়ে বেশ কিছু সোনার গয়না দেন। এরপর তিনি বিয়ের প্রলোভন দিয়ে একাধিকবার ধর্ষণ করেন।”

তিনি এখন তিন মাসের অন্তঃসত্ত্বা দাবি করে বলেন, “এখন সাহেব আলী আমাকে বিয়ে না করে উল্টো প্রাণ নাশের হুমকি দিচ্ছেন। প্রাণ ভয়ে আমরা সপরিবার পালিয়ে বেড়াচ্ছি।”

গত ৩ মার্চ তার বাবা বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালে মামলা করেছেন বলে জানান।

সংবাদ সম্মেলনে তার বাবা ও মা একই অভিযোগ করেছেন।

রামপাল থানার ওসি মো. লুৎফর রহমান বলেন, আদালতের নির্দেশ অনুযায়ী মামলাটি এজাহার হিসেবে নথিভুক্ত করা হয়েছে। পুলিশ ঘটনা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেবে।

এ বিষয়ে আওয়ামী লীগ নেতা সাহেব আলী আকুঞ্জীর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করে বন্ধ পাওয়া গেছে।

রামপাল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রউফ বলেন, “যে অভিযোগ উঠেছে তা প্রতিপক্ষের ষড়যন্ত্র বা অপপ্রচার কিনা তা তদন্ত করে দেখতে পুলিশের কাছে দাবি জানিয়েছি। দলও অভিযোগটি তদন্ত করে দেখবে। যদি অভিযোগ প্রমাণিত হয় দল তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেবে।”