যশোরের একটি হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

যশোরের একটি হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে খুলনা দ্রুত বিচার ট্রাইব্যুনাল।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2019, 02:57 PM
Updated : 6 March 2019, 02:59 PM

এছাড়া ধর্ষণ চেষ্টার দায়ে ওই তিন আসামিকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ডও দেওয়া হয়, যা অনাদায়ে তাদের প্রত্যেককে আরও ছয়মাস সশ্রম কারাভোগ করতে হবে।  

বুধবার ট্রাইব্যুনালের বিচারক এম এ রব হাওলাদার আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডিতরা হলেন যশোর সদরের ইছাপুর গ্রামের মনছের আলির ছেলে সাইদুল ইসলাম (২৬), আব্দুর রাজ্জাকের ছেলে মো. জাহিদ (২৬) এবং শহীদ মোল্লার ছেলে মো. কুদ্দুস (২৬)।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৩ সালের ২৩ ফেব্রুয়ারি রাতে যশোর সদরের ইছাপুর গ্রামের দিনমজুর লিটনের নববিবাহিত স্ত্রীকে ধর্ষণের চেষ্টা করে আসামিরা। এ সময় লিটনের মা লিপি বেগম (৫০) তাদের বাধা দিলে আসামিরা লিপিকে দা দিয়ে কুপিয়ে হত্যা করে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি এনামুল হক বলেন, এ ঘটনায় নিহতের ছেলে মো. লিটন বাদী হয়ে ওই বছরের ২৪ ফেব্রুয়ারি সাইদুল ও জাহিদের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত দুই জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

পিপি বলেন, ২০১৫ সালের ২৭মে মামলার তদন্তকারী কর্মকর্তা যশোর কোতোয়ালি থানার এসআই মাসুম বিল্লাহ সাইদুল, জাহিদ ও কুদ্দুসের নামে অভিযোগপত্র দেন আদালতে।

কিন্তু বাদী ওই অভিযোগপত্রে আদালতে নারাজি আবেদন দেন। আদালত নারাজি আবেদন গ্রহণ করে মামলাটি পুনঃতদন্তের জন্য সিআইডিতে পাঠানোর আদেশ দেন বলে পিপি জানান।

তিনি আরও বলেন, পরে সিআইডি পরিদর্শক হারুন-অর-রশিদও সাইদুল, জাহিদ ও কুদ্দুসের বিরুদ্ধে অভিযোগপত্র দেন। কিন্তু আদালত অভিযোগ গঠনের সময় মহাদেবপুর গ্রামের আবুল কাশেমের ছেলে সাইফুল ইসলামকে (২৭) সংযুক্ত করে।

কিন্তু সাক্ষ্য প্রমাণ শেষে সাইফুল ইসলামকে খালাস দেওয়া হয় বলে পিপি জানান।