শেরপুর শহরে জাতির জনকের ম্যুরাল

শেরপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল করা হচ্ছে।

শেরপুর প্রতিনিধিআব্দুর রহিম বাদল, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2019, 04:30 PM
Updated : 5 March 2019, 04:31 PM

জেলা প্রশাসক আনার কলি মাহবুবের উদ্যোগে ম্যুরাল স্থাপনের কাজ করছেন শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমীর চারুকলার শিক্ষক হারুর অর রশীদ।

আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর আগে এটির নির্মাণ কাজ শেষ হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

জেলা প্রশাসক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সরকারের কোনো নির্দেশ বা সরকারের কোনো অর্থ ব্যয়ে এ ম্যুরাল করা হচ্ছে না, স্থানীয়ভাবে অর্থ সংগ্রহের মাধ্যমে তা করা হচ্ছে।

“আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান। আমার দায়িত্ব এবং কর্তব্যবোধের জায়গা থেকে জাতির জনকের প্রতি বিনম্র শ্রদ্ধা আর ভালবাসা থেকেই আমি মনে করেছি বাংলাদেশের মহান স্থপতির একটি ম্যুরাল জেলা প্রশাসক কার্যালয়ে স্থাপন করা প্রয়োজন।”

বাংলাদেশের আরও কয়েকটি জেলা প্রশাসকের কার্যালয়ে জাতির পিতার এ ধরনের ম্যুরাল রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমীর চারুকলার শিক্ষক হারুন অর রশীদ বলেন, “জাতির জনকের প্রতি শ্রদ্ধা আর অকৃত্তিম ভালোবাসা থেকেই কাজটি জেলা প্রশাসকের অনুপ্রেরণায় করছি। কোনোকিছুর বিনিময়ে নয়। জাতির জনকের এ ধরনের ম্যুরাল স্থাপন করতে আমি অনেক টাকা নিয়ে থাকি; কিন্তু এ ক্ষেত্রে খরচ যা হবে তাই।”

তিনি জানান, ৩৫ ফুট বেদীর উপর ১০ ফুট দৈর্ঘ্য ও ৮ ফুট প্রস্থের   জাতির পিতার এই ম্যুরাল আগামী ১৭ মার্চ তার জন্মবার্ষিকী উপলক্ষে উদ্বোধন করার বিষয়টি মাথায় রেখেই কাজ চলছে।

এর নির্মাণ ৯০ ভাগ শেষ হয়েছে বলে তিনি জানান।

মুক্তিযোদ্ধা নরেশ চন্দ্র দে বলেন, প্রতিবছরই জাতির পিতার জন্মদিন ও মৃত্যুবার্ষিকীতে আমরা অস্থায়ী বেদী স্থাপন করে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করি। এই ম্যুরাল স্থাপন করায় আমি মুক্তিযোদ্ধা ও শেরপুরের বাসিন্দা হিসেবে প্রশাসক মহোদয়কে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

মুক্তিযোদ্ধা তালাপতুফ হোসেন মঞ্জুও জেলা প্রশাসককে অভিনন্দনও  ধন্যবাদ জানান।