জামিনে মুক্ত হবিগঞ্জের সাবেক মেয়র গউছ

উচ্চ আদালতের জামিনে কারামুক্ত হয়েছেন হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও বিএনপির কেন্দ্রীয় নেতা জি কে গউছসহ ১৪ জন।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2019, 03:11 PM
Updated : 3 March 2019, 03:11 PM

হবিগঞ্জ জেল সুপার গিয়াস উদ্দিন জানান, রোববার দুপুরে জেলা কারাগার থেকে দলের ১৩ নেতাকর্মীসহ জি কে গউছ মুক্তি পেয়েছেন।

গত ২৫ ফেব্রুয়ারি বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করে বলে জেল সুপার জানান।

কারামুক্ত অন্যদের মধ্যে রয়েছেন চার মামলার আসামি গউছের ছোট ভাই জি কে গাফফারসহ বিএনপি নেতা ইউপি মেম্বার ছামিউন বাছিত, জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি কুহিনুর আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসভাপতি জহিরুল হক শরীফ, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহ রাজীব আহমেদ রিংগন, জেলা ছাত্রদল নেতা গোলাম মাহবুব, জেলা যুবদল নেতা এমদাদুল হক বাবুল, এনামুল হক এনাম, আফিল উদ্দিন মেম্বার, সমুন, বাবুল মিয়া প্রমুখ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৩ আসনে বিএনপি মনোনীত ঐক্যফ্রন্টের প্রার্থী ছিলেন হবিগঞ্জ পৌরসভার টানা তিনবারের নির্বাচিত মেয়র এবং বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক জি কে গউছ।

গত ৩০ ডিসেম্বর নির্বাচনের দিন ভোট কেন্দ্র দখল, হামলা ও মারপিটের অভিযোগে আওয়ামী লীগ কর্মীরা জি কে গউছকে প্রধান আসামি করে চারটি মামলা দায়ের করেন। গত ১৮ ফেব্রুয়ারি এই চার মামলায় হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আবেদন নাকচ করে কারাগারে পাঠানো হয়।

এদিকে, কারাগার থেকে মুক্তি পাওয়ার পর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ এলাকাবাসী জি কে গউছকে ফুলের মালা দিয়ে বরণ করেন। পরে মোটরসাইকেল শোভাযাত্রায় তার বাসভবনে নিয়ে যান।