নেত্রকোণায় বিধি ভঙ্গের অভিযোগ সাংসদের বিরুদ্ধে

নেত্রকোণার পূর্বধলা উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লংঘনের অভিযোগ তুলে এক সাংসদকে এলাকা ছাড়ার অনুরোধ করেছে নির্বাচন কমিশন।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2019, 02:07 PM
Updated : 28 Feb 2019, 02:08 PM

জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল্ল্যাহ আল মোতাহসিম জানান, স্থানীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা ওয়ারেসাত হোসেন বেলালকে বুধবার তিনি এ বিষয়ে চিঠি দিয়েছেন।  

চিঠিতে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোতাহসিম বলেন, “উপজেলা নির্বাচনী বিধিমালা অনুযায়ী আপনি একজন সংসদ সদস্য হিসেবে নির্বাচনী প্রচারণায় অংশ গ্রহণ করছেন, যা উক্ত বিধির স্পষ্ট লংঘন।”

চিঠিতে ওই সাংসদকে ভোটদান ছাড়া এলাকায় অবস্থান না করাসহ কোনো প্রার্থীর পক্ষে প্রত্যক্ষ প্রচারণায় অংশগ্রহণ না করা এবং নির্বাচনী পরিবেশ সুষ্ঠু ও সুন্দর রাখতে সহযোগিতা করার অনুরোধ করা হয়েছে বলে মোতাহসিম জানান।

তিনি বলেন, এর আগে আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী জাহিদুল ইসলাম সুজন নির্বাচন কমিশনে একটি অভিযোগ করেন। ওই অভিযোগে তিনি স্থানীয় সংসদ সদস্য নির্বাচনী আচরণবিধি লংঘন করে এক প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন বলে দিাবি করেন।

পূর্বধলা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থী জাহিদুল ইসলাম সুজন ও দলের বিদ্রোহী প্রার্থী মাসুদ আালম টিপুর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে।

সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল বিদ্রোহী প্রার্থী মাসুদ আলম টিপুর পক্ষে প্রত্যক্ষভাবে প্রচারণায় অংশ নিচ্ছেন বলে অভিযোগ করেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী জাহিদুল ইসলাম সুজন।