জামালপুরে গুলিতে যুবক নিহত, মামলায় চেয়ারম্যান প্রার্থী

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাচনে প্রচার দলের উপর গুলিবর্ষণে এক যুবক নিহত হয়েছেন; আহত হন অন্তত চারজন।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2019, 12:28 PM
Updated : 28 Feb 2019, 12:28 PM

চোকাইবাড়ি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে বুধবার রাতে এ হামলা হয় বলে দেওয়ানগঞ্জ থানার ওসি এ কে এম আমিনুল ইসলাম জানান।

ওসি জানান, এ ঘটনায় দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী সোলায়মান হোসেন ও বাহাদুরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাকিরুজ্জামান রাখালসহ ৩১ জনের বিরুদ্ধে থানায় হত্যা মামলা হয়েছে।

নিহত আব্দুল খালেক (৪৮) দেওয়ানগঞ্জ পৌরসভার ডালবাড়ি এলাকার বাসিন্দা।

আহতদের মধ্যে গুলিবিদ্ধ রুবেল ও সবুজকে দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং আনার আলী ও মুসলিম উদ্দীনকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মামলার বাদী নিহতের ভাতিজা গুলিবিদ্ধ মুসলিম উদ্দীনের অভিযোগ, আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদের নৌকা প্রতীকের প্রচারণা শেষে বুধবার রাতে তারা  চোকাইবাড়ি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে বসে খিচুরি খাচ্ছিলেন।

“রাত সোয়া ১১টায় দলের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী সোলায়মান হোসেন, দেওয়ানগঞ্জ পৌরসভার সাবেক মেয়র নুরনবী অপু ও বাহাদুরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাকিরুজ্জামান রাখালের নেতৃত্বে একদল লোক তাদের উপর উপর্যুপরি গুলিবর্ষণ করে। ভাঙ্গচুর করে ইউনিয়ন পরিষদের আসবাবপত্র।”

মুসলিম উদ্দিন বলেন, গুলিবিদ্ধদের মাঝে উপজেলা যুবলীগ কর্মী আব্দুল খালেককে (৪৮) দেওয়ানগঞ্জ হাসপাতালে নেওয়া হলে রাত পৌনে ১২টায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গুলিবিদ্ধ রুবেল ও সবুজকে দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং আনার আলী ও মুসলিম উদ্দীনকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে তিনি জানান।

ওসি আমিনুল জানান, পুলিশ আব্দুল খালেকের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

এ ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।