দিনাজপুর ও নোয়াখালীতে ৫ চেয়ারম্যান আ. লীগের  

দিনাজপুর ও নোয়াখালীতে উপজেলা নির্বাচনে পাঁচজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এরা সবাই আওয়ামী লীগের প্রার্থী।

নোয়াখালী প্রতিনিধিদিনাজপুর ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2019, 04:59 PM
Updated : 27 Feb 2019, 04:59 PM

দ্বিতীয় ধাপে মনোনয়নপত্র প্রত্যাহারেরর শেষ দিন ছিল বুধবার।

দিনাজপুরে নির্বাচিতরা হলেন সদরের ইমদাদ সরকার, ঘোড়াঘাটের আব্দুর রাফে খন্দকার, হাকিমপুরের হারুন-উর-রশিদ এবং পার্বতীপুর উপজেলার হাফিজুল ইসলাম প্রামানিক।  

নোয়াখালীর হাতিয়া উপজেলায় বর্তমান চেয়ারম্যান মাহবুব মোর্শেদ লিটন পুনরায় নির্বাচিত হয়েছেন।

দিনাজপুর প্রতিনিধি জানান, বুধবার চার স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করায় আওয়ামী লীগ প্রার্থীদের বিজয় নিশ্চিত হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদুল হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিএনপি থেকে স্বতন্ত্র হিসেবে প্রার্থী হওয়া চারজন বুধবার মনোনয়নপত্র মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

“তাই আওয়ামী লীগ প্রার্থীদের নির্বাচিত ঘোষণা করা হয়েছে।”

প্রার্থিতা প্রত্যাহার করেছেন বিরলের বর্তমান চেয়ারম্যান আ. ন. ম. বজলুর রশিদ, কাহারোলের বর্তমান চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী, সদরের মোকাররম হোসেন ও বীরগঞ্জের রেজওয়ানুল ইসলাম রেজু।

বিএনপির এই চার প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহারের পর বিকালে দিনাজপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বলেন, দলের কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতি সন্মান দেখিয়ে তারা মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

নোয়াখালী প্রতিনিধি জনান, হাতিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী হওয়ায় তাদের নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

বর্তমান চেয়ারম্যান মাহবুব মোর্শেদ লিটন পুনর্নির্বাচিত হয়েছেন। ভাইস চেয়ারম্যান হয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ওবায়েদ উল্যাহ বিপ্লব এবং মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম লাভলী।

জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা ও উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ রবিউল আলম বলেন, আগামী ১৮ মার্চ দ্বিতীয় ধাপে হাতিয়ায় নির্বাচন অনুষ্ঠানের দিন নির্ধারিত হয়।

বুধবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল। অন্য কোনো প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় এ তিনজনকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।