ঠাকুরগাঁওয়ে জমির বিরোধে কিশোরীকে এসিড মারার অভিযোগ

ঠাকুরগাঁও সদর উপজেলায় জমির বিরোধের জেরে প্রতিবেশী কিশোরীকে এসিডে ঝলসে দেওয়ার অভিযোগ উঠেছে।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2019, 09:14 AM
Updated : 25 Feb 2019, 09:14 AM

জেলার রুহিয়া থানার ওসি প্রদীপ কুমার রায় জানান, রোববার সন্ধ্যা ৭টার দিকে আখানগর ইউনিয়নের গুঞ্জুরা বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

আহত তানজিনা আক্তার (১৭) ওই ইউনিয়নের দক্ষিণ ঝাড়গাঁও গ্রামের মোস্তফা ইসলামের মেয়ে। ঝাড়গাঁও উচ্চবিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী তিনি।

তাকে ঠাকুরগাঁও সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

হাসপাতালের চিকিৎসক মঞ্জুর মোর্শেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তার পিঠের প্রায় ২০ শতাংশ ঝলসে গেছে। এসিডজাতীয় কোনো কিছু দিয়ে তাকে ঝলসে দেওয়া হয়েছে।”

চিকিৎসা দেওয়ার পাশাপাশি তাকে রংপুর বা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানোর প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

চিকিৎসাধীন তানজিনা বলেন, “রোববার রাতে প্রতিবেশী আমজাদ হোসেনসহ তার পরিবারের সদস্যরা গুঞ্জুরা বাজারে আমার বাবাকে মারধর করছিলেন।

“খবর পেয়ে আমি গিয়ে বাধা দিতে গেলে আমজাদ আমার শরীরে এসিড নিক্ষেপ করেন। পরে স্থানীয় লোকজন আমাকে এই হাসপাতালে নিয়ে আসেন।”

তবে আমজাদ এ অভিযোগ অস্বীকার করেছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বাকবিতণ্ডা হয়েছিল সত্য কথা। কিন্তু এসিড আমরা কেউ দিইনি। এসিড কে দিয়েছে কিছুই জানি না।

“তবে আমার বড় ভাই এরশাদ আলী হত্যা মামলায় বাঁচতে তারা নিজেরা এ ঘটনা ঘটিয়েছে বলে মনে হচ্ছে। কিশোরীর পরিবারের কয়েকজন সদস্য এরশাদ হত্যা মামলার আসামি।”

এলাকাবাসী জানান, এই দুই পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে জমির বিরোধ রয়েছে। সেই বিরোধের জেরে এরশাদ আলী খুন হন। রোববার রাতে ওই জমির বিরোধেই দ্বন্দ্ব বাধে।

এসিড নিক্ষেপের ঘটনায় এখনও থানায় অভিযোগ দেওয়া হয়নি।

ওসি প্রদীপ বলেন, “গতকাল রাত থেকে কিশোরীর পরিবারকে অভিযোগ দিতে বলা হচ্ছে। তারা কি কারণে অভিযোগ দিচ্ছে না জানি না। অভিযোগ পেলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”