নোয়াখালী বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন রোববার

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন রোববার।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2019, 06:04 PM
Updated : 23 Feb 2019, 06:04 PM

ওইদিন বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত সমাবর্তনে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় চ্যান্সেলর মো. আবদুল হামিদের সভাপতিত্ব করার কথা রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মমিনুল হক একথা জানিয়েছেন।

মমিনুল হক জানান, সমাবর্তনে শিক্ষার্থীদের ১০টি স্বর্ণপদক দেওয়া হবে। এর মধ্যে স্নাতক পর্যায়ের ছয়জনকে চ্যান্সেলর গোল্ড মেডেল ও স্নাতকোত্তর চারজনকে ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল প্রদান করা হবে।

২১৫ জন গ্র্যাজুয়েটকে স্নাতক ডিগ্রি ও ৪৫৯ জনকে স্নাতকোত্তর ডিগ্রি দেওয়া হবে। ২১৮ জনকে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ডিগ্রি প্রদান করা হবে বলে তিনি জানান।

এরইমধ্যে ক্যাম্পস শিক্ষার্থীদের উপস্থিতিতে সরব হয়ে উঠেছে।

সমাবর্তনসূচিতে বলা হয়েছে, রোববার বেলা সাড়ে ১২টা থেকে নিবন্ধিত গ্র্যাজুয়েটরা প্যান্ডেলে আসন গ্রহণ করবেন। বিকাল ৩টায় শোভাযাত্রসহ রাষ্ট্রপতি আগমন করবেন।

এরপর শুরু হবে মূল আনুষ্ঠানিকতা। এরপর বিশ্ববিদ্যালয়ের ভৌত ও একাডেমিক কর্মকান্ডের উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। পরে রাষ্ট্রপতি ও আচার্য কৃতি গ্র্যাজুয়েটদের স্বর্ণপদক প্রদান করবেন। 

বিকাল ৩টা ৫০ মিনিটে রাষ্ট্রপতির ভাষণের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হবে।

সমাবর্তনকে ঘিরে শিক্ষক শিক্ষার্থী ও কর্মকর্তা কর্মচারীদের মধ্যে প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বর্ণিল সাজে সাজানো হয়েছে ক্যাম্পাসকে। নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

সমবাতর্নকে সফল করতে ২২টি উপ-কমিটি গঠন করা হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।  

কর্তৃপক্ষ জানায়, অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন শিক্ষমন্ত্রী দীপু মনি। সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখবেন একুশে পদকপ্রাপ্ত অধ্যাপক বিশিষ্ট সমাজবিজ্ঞানী অনুপম সেন। স্বাগত বক্তব্য রাখবেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম অহিদুজ্জামান।