গাজীপুরে প্রতিবন্ধী গৃহকর্মীকে ‘ধর্ষণ’, শিক্ষক গ্রেপ্তার

গাজীপুরের শ্রীপুর উপজেলায় প্রতিবন্ধী গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগে এক সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2019, 05:02 PM
Updated : 19 Feb 2019, 05:02 PM

শ্রীপুরের মাওনা পুলিশ ফাঁড়ির এসআই হারুন-অর রশিদ জানান, শনিবার ওই শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে।

রোববার আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয় বলে তিনি জানান।

গ্রেপ্তার ব্যক্তি শ্রীপুরের ফরিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন।

এর আগে শুক্রবার মেয়েটির ভাই বাদী হয়ে শ্রীপুর থানায় মামলা দায়ের করেছেন।

মামলার বরাত দিয়ে এসআই হারুন-অর রশিদ বলেন, বুদ্ধি প্রতিবন্ধী মেয়েটি হতদরিদ্র পরিবারের সঙ্গে থাকেন। তারা সরকারি খাস জমিতে বাড়ি করে থাকেন।

হারুন বলেন, এর আগে মেয়েটির একাধিক বিয়ে হলেও বুদ্ধি প্রতিবন্ধী হওয়ায় বেশি দিন তার সংসার টেকেনি। অভাবের কারণে এক বছর আগে ওই শিক্ষকের বাড়িতে গৃহকর্মীর কাজে দেওয়া হয়।

অভিযোগে বলা হয়, ওই শিক্ষক মেয়েটিকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে দিনের পর দিন ধর্ষণ করে আসছেন। সম্প্রতি তার শারীরিক পরিবর্তন ঘটলে পরিবারের সদস্যদের কাছে ধর্ষণের ঘটনা খুলে বলেন ওই প্রতিবন্ধী। এরপর তারা পরীক্ষা করে জানতে পারেন মেয়েটি ছয় মাসের অন্তঃসত্ত্বা।

এ বিষয়ে  ফরিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরজাহান বেগম বলেন, ওই শিক্ষক গত জানুয়ারি থেকে পিটিআইয়ের ট্রেনিং আছেন।

গাজীপুর প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট (পিটিআই) এর সহকারী সুপারিনটেনডেন্ট শফিকুল ইসলাম বলেন, ওই শিক্ষক গাজীপুর পিটিআইয়ে গত ১ জানুয়ারি থেকে ট্রেনিং করছেন। তিনি বাড়ি থেকে এসেই এ প্রতিষ্ঠানে প্রশিক্ষণে অংশ নেন। তবে ধর্ষণ ও গ্রেপ্তারের তিনি আগে অবগত ছিলেন না। 

ঘটনা সঠিক হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে লিখিতভাবে জানানো হবে বলে তিনি জানান।

গাজীপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শফিউল আলম বলেন, এই ঘটনায় খোঁজখবর নেওয়া হচ্ছে। ঘটনা সঠিক হলে শিক্ষকের বিরুদ্ধে যথাযথ বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে ওই শিক্ষক বলেন, তিনি ষড়যন্ত্রের শিকার হয়েছেন। তিনি নির্দোষ।