‘যৌন হয়রানির প্রতিবাদ, শিক্ষিকা-শিক্ষার্থীকে মারপিট’

ফরিদপুরে ‘যৌন হয়রানির প্রতিবাদ করায়’ একটি বিদ্যালয়ের এক শিক্ষক ও তিন শিক্ষার্থীসহ ছয়জনকে পিটিয়ে জখম করেছে কয়েকজন যুবক।  

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2019, 05:13 PM
Updated : 17 Feb 2019, 05:13 PM

ফরিদপুর সদরের ডিক্রির চর ইউনিয়নের ধলার মোড় এলাকায় শনিবার এ ঘটনা ঘটে।

মারধরে আহতদের মধ্যে চার জনকে ফরিদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় ফরিদপুর সদরের পশরা এলাকার এম এ আজিজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফয়জুল আলম বাদী হয়ে মামলা করেছেন।

শনিবার রাতে ফরিদপুর কোতোয়ালি থানায় করা ওই মামলায় চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও ১০/১২ জনকে আসামি করা হয়েছে।

মামলার নথি থেকে জানা গেছে, শনিবার ডিক্রির চরের কাজেম মাতুব্বরের ডাঙ্গীতে মোতালেব হোসেন জুনিয়র হাইস্কুল ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ছিল। ওই প্রতিযোগিতা দেখতে অপর দুটি বিদ্যালয় এম এ আজিজ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও এম এ আজিজ হাইস্কুলের চারজন শিক্ষক, একজন অফিস সহকারী, নবম ও দশম শ্রেণির ১২০ জন শিক্ষার্থী বেলা ১০টার দিকে ডিক্রির চরের কাজেম মাতুব্বরের ডাঙ্গীতে যান।

মামলায় অভিযোগ করা হয়, ক্রীড়া প্রতিযোগিতা চলাকালে এম এ আজিজ হাই স্কুলের দুই ছাত্রীকে ওই এলাকার বখাটেরা ‘যৌন হয়রানি’ করে। এ নিয়ে ওই বখাটেদের সাথে স্কুলের শিক্ষার্থীদের কথা কাটিকাটি হয় এবং বখাটেদের তাড়িয়ে দেয়।

মামলার বরাত দিয়ে কোতোয়ালি থানার ওসি এ এফ এম নাসিম বলেন, বিকেল ৪টার দিকে এম এ আজিজ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও এম এ আজিজ হাইস্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা ফিরে যাওয়ার সময় ধলার মোড় বটতলা তিন রাস্তার মোড় এলাকায় পৌঁছলে মুন্সীর ডাঙ্গী এলাকার হাসিব (২০), মো. হাবিব শেখ (২২), রিফাত মুন্সী (২৩), রিয়াদসহ (২২) ১০/১২ জন তাদের উপর হামলা চালায়।

“এর ফলে এম এ আজিজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফয়জুল আলম, শিক্ষার্থী  রাকিব শেখ, মিরাজ শেখ, এসএসসি পরীক্ষার্থী মানিক শেখ, রুহুল আমিন ও আল আমিন আহত হন।”

হামলায় মানিক শেখের ডান হাতের একটি আঙুল ভেঙে গেছে বলে ওসি জানান।

পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের জন্য অভিযান চালনো হচ্ছে বলে জানান ওসি।

ডিক্রির চর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু ফকির বলেন, যারা এ হামলার ঘটনায় জড়িত তাদের শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।