কক্সবাজারে ইজতেমামুখী বাসে ইয়াবাসহ ‘মুসল্লি’ আটক

স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে ইয়াবা কারবারিদের আত্মসমর্পণের দিনে কক্সবাজারে বিশ্ব ইজতেমাগামী বাস থেকে ইয়াবা পাচারের অভিযোগে এক ‘মুসল্লিকে’ আটক করেছে র‌্যাব।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2019, 06:06 PM
Updated : 16 Feb 2019, 06:06 PM

শনিবার রাত সাড়ে ৮ টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সদর উপজেলার লিংকরোড এলাকায় এ অভিযান চালানো হয়।

আটক সরওয়ার কামাল (২৮) টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়ার দুদু মিয়ার ছেলে।

তিনি গাজীপুরের টঙ্গীর বিশ্ব ইজতেমা অভিমুখী হানিফ পরিবহনের একটি বাসে গ্যাসের সিলিন্ডারে ইয়াবা ভরতি করে কক্সবাজার থেকে ঢাকা যাচ্ছিলেন বলে র‌্যাব জানিয়েছে।

শনিবার কক্সবাজারের টেকনাফে স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে ১০২ জন ইয়াবা কারবারি আত্মসমর্পণ করেছেন।

র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মেহেদী হাসান

বলেন, কক্সবাজার থেকে ঢাকা অভিমুখী বাসযোগে ইয়াবার একটি চালান পাচারের খবরে র‌্যাবের একটি দল চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সদর উপজেলার লিংকরোড এলাকায় অস্থায়ী তল্লাশি চৌকি স্থাপন করে।

“রাত সাড়ে ৮ টায় কক্সবাজার কেন্দ্রীয় বাস টার্মিনাল দিক থেকে আসা হানিফ পরিবহন সার্ভিসের একটি বাসের গতিবিধি সন্দেহজনক মনে হলে থামিয়ে তল্লাশি চালানো হয়।”

এতে বাসটিতে থাকা রান্নার একটি গ্যাস সিলিন্ডারে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ৪০ হাজার ইয়াবা পাওয়া যায়। এসময় গ্যাস সিলিন্ডারটি বহনকারী সরওয়ার কামাল নামের এক মুসল্লিকে আটক করা হয় বলে মেহেদী জানান।

মেহেদী বলেন, বাসটি যোগে একদল মুসল্লি কক্সবাজার থেকে গাজীপুরের টঙ্গীতে বিশ্ব ইজতেমায় অংশ নিতে যাচ্ছিলেন। মুসল্লি বেশে সরওয়ার কামালও গ্যাস সিলিন্ডারে ইয়াবা ভরতি করে ঢাকা যাচ্ছিলেন।

আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে কক্সবাজার সদর থানায় মামলা করা হয়েছে বলে জানান মেজর মেহেদী।