পাবনায় গুলিতে আওয়ামী লীগ নেতা নিহত

পাবনার ঈশ্বরদীর পাকশীতে স্থানীয় এক আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারীরা।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2019, 05:20 PM
Updated : 6 Feb 2019, 05:54 PM

বুধবার রাত সাড়ে ৯টার দিকে পাকশী ইউনিয়নের রূপপুর গ্রামে নিজ বাড়ির সামনে এ হামলা হয় বলে পুলিশ জানিয়েছে।

নিহত মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান সেলিম (৬২) পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

ঈশ্বরদী থানার ওসি বাহাউদ্দিন ফারুকী বলেন, রাত সাড়ে ৯টার দিকে পাকশীর রূপপুর বিবিসি বাজার থেকে হেঁটে বাড়ি ফিরছিলেন মুস্তাফিজুর রহমান সেলিম।

“বাড়ির গেটের সামনে পৌঁছামাত্র মোটরসাইকেলে আসা দুইজন বন্দুকধারী তাকে গুলি করে চলে যায়।”

ওসি বলেন, এ সময় তার চিৎকারে স্থানীয় লোকজন এসে তাকে প্রথমে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন। রাজশাহী নেওয়ার পথে তার মৃত্যু হয়।

কে বা কারা তাকে গুলি করেছে তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে দুর্বৃত্তদের ধরতে পুলিশী অভিযান চলছে। এলাকায় উত্তেজনা থাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে, বলেন ওসি। 

নিহত মুস্তাফিজুর রহমানের ছোট ভাই রুবেল রহমান বলেন, “আমার ভাই একজন ত্যাগী নেতা ছিলেন। স্থানীয় সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিবাদ করার জন্যেই আমার ভাইকে তারা হত্যা করেছে বলে আমাদের ধারণা। এছাড়া আমার ভাইয়ের কোনো শত্রু ছিল না।”

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা শফিকুল ইসলাম শামিম বলেন, তার শরীরের বিভিন্ন স্থানে ৩/৪টি গুলিবিদ্ধ হয়েছে। এখানে একটি গুলি বের করা সম্ভব হলেও তার অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেলে রেফার্ড করা হয়েছে।

পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছাইফুল আলম বাবু মন্ডল বলেন, মুস্তাফিজুর রহমান সেলিম পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন এবং বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সদস্য।

তিনি তার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।