নোয়াখালীতে হাসপাতালকে জরিমানা

নোয়াখালীর মাইজদী শহরে বিভিন্ন অনিয়মের অভিযোগে কয়েকটি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2019, 04:33 PM
Updated : 30 Jan 2019, 04:33 PM

বুধবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খানের নেতৃত্বে এই অভিযান চালানো হচ্ছে।

এ সময় নোয়াখালী প্রাইভেট হাসপাতালে এক লাখ টাকা, সিটি হাসপাতাল ৮০ হাজার টাকা, আল মদিনা ডায়াগনস্টিক সেন্টারে ৪০ হাজার টাকা, গুড হিল হাসপাতালে পাঁচ হাজার টাকা, এ্যামাস ডায়াগনস্টিক সেন্টারে ৫৫ হাজার টাকা ও গ্রীণ ডায়াগনস্টিক সেন্টারে  ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান বলেন, মূল্য তালিকার অধিক মূল্যে সেবা প্রদান, মূল্য তালিকা প্রদর্শন না করা, প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক, নার্স হাসপাতালে না রাখা, টেকনিশিয়ান ছাড়া ল্যাব পরিচালনা, সরকার কর্তৃক লাইসেন্সের নির্দেশনা লংঘন, মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও সেবাপণ্য সেবার উদ্দেশ্যে সংরক্ষণ, অপারেশ থিয়েটারের অব্যবস্থাপনা ও অপরিছন্নতা, সেবা গ্রহীতার জীবন ও নিরাপত্তা বিপন্নকারী কাজ করা ও অবহেলার জন্য এই জরিমানা করা হয়।

আদায় করা টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে বলে তিনি জানান।

অভিযান চলাকালে নোয়াখালীর সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার দিপন চন্দ্র মজুমদার, বিএমএ প্রতিনিধি ডা. আরাফাত, ড্রাগ সুপার ইমরান হাসান, পরিবেশ সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল মালেক ও র‌্যাব পুলিশ কর্মকতৃাগণ উপস্থিত ছিলেন।