বগুড়ায় অপহরণের অভিযোগে সেচ্ছাসেবক লীগ নেতা গ্রেপ্তার

বগুড়ায় এক স্কুল ছাত্রকে জিম্মি করে চাঁদা আদায়ের অভিযোগে সেচ্ছাসেবক লীগ নেতাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2019, 04:45 PM
Updated : 29 Jan 2019, 04:45 PM

মঙ্গলবার দুপুরে শহরের জলেশ্বরীতলা আলতাফুন্নেছা খেলার মাঠ এলাকায় এ ঘটনা ঘটেছে।

গ্রেপ্তাররা হলেন শহর সেচ্ছাসেবক লীগ দক্ষিণের সহসভাপতি রায়হান শেখ (৪০) এবং তার সহযোগী নাফিউল করিম ওরফে নীরব। রায়হান শেখ বগুড়া শহরের সুত্রাপুরের মোকলেছুর রহমানের ছেলে এবং নীরব নারুলীর রেজাউল করিমের ছেলে।

বগুড়া সদর থানার ওসি এসএম বদিউজ্জামান বলেন, বেশ কিছুদিন যাবত গ্রেপ্তাররা জলেশ্বরীতলা ও আশপাশের এলাকায় বিভিন্ন কায়দায় স্কুল শিক্ষার্থীদের অপহরণ ও জিম্মি করে অভিভাবকদের কাছ থেকে পণ আদায় করে আসছিল।

“তার ধারাবাহিকতায় মঙ্গলবার দুপুরে বগুড়া জিলা স্কুলের ৯ম শ্রেণির ছাত্র ইমনকে অপহরণ করে এলাকার আলতাফুন্নেছা খেলার মাঠ সংলগ্ন একটি ক্লাবের পাশে নির্জন স্থানে নিয়ে যাওয়া হয়।”

ওসি বলেন, সেখানে তাকে ভয়ভীতি দেখিয়ে তার কাছে পাঁচ হাজার টাকা চাঁদা দাবি করে। এ সময় অপহৃত ইমন সাড়ে তিন হাজার টাকা দেওয়ার কথা বলে কৌশলে তার অভিভাবকদের কাছে খবরটি পৌঁছে দেয়।

“ইমনের পরিবার বিষয়টি বগুড়া সদর থানায় জানানোর পর পুলিশ অভিযান চালিয়ে ইমনকে উদ্ধার এবং রায়হান ও তার সহযোগী নীরবকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে।”

ওসি আরও জানান, গ্রেপ্তারদের  বিরুদ্ধে ছেলেটির মা বাদী হয়ে থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছেন। ওই ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

স্বেচ্ছাসেবক লীগ বগুড়া শহর দক্ষিণের যুগ্ম আহবায়ক নাসিমুল বারী নাসিম বলেন, “শহরের ৯ নম্বর ওয়ার্ডের সভাপতি ছিলেন রায়হান। এখন কোনো পদে নাই। শহর দক্ষিণের সহসভাপতি কিনা সেটাও আমার জানা নেই।”