গাইবান্ধা-৩ আসনে আ. লীগের ইউনুস আলী জয়ী

ঐক্যফ্রন্ট প্রার্থীর মৃত্যুতে স্থগিত থাকা গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে আওয়ামী লীগ প্রার্থী ইউনুস আলী সরকার জয়লাভ করেছেন।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2019, 03:14 PM
Updated : 27 Jan 2019, 03:16 PM

রোববার রাতে দুই সহকারী রিটার্নিং কর্মকর্তা সাদুল্লাপুরের ইউএনও রহিমা খাতুন এবং পলাশবাড়ীর ইউএনও মেজবাউল হোসেনের দেওয়া তথ্যে এই ফলাফল জানা যায়।

১৩২টি কেন্দ্রে ইউনুস আলী সরকার  নৌকা প্রতীকে পেয়েছেন এক লাখ ২১ হাজার ১৬৩ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির  (এরশাদ) ব্যারিস্টার দিলারা খন্দকার শিল্পী লাঙল প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ৩৮৫ ভোট।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ নিয়ে আওয়ামী লীগের আসন হলো ২৫৮টি।  

রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে।  

গত ২০ ডিসেম্বর এ আসনের ঐক্যফ্রন্ট সমর্থিত জাতীয় পার্টির (জাফর) প্রার্থী টিআইএম ফজলে রাব্বী চৌধুরীর মৃত্যু হয়। ফলে এ আসনের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন পুনঃতফসিল ঘোষণা করে।

দ্বিতীয় দফায় জেলা বিএনপির সভাপতি ডা. মইনুল হাসান সাদিক মনোনয়নপত্র দাখিল করলেও পরে প্রার্থিতা প্রত্যাহার করেন। ভোট কারচুপি ও অনিয়মের আশংকার কথা বলে বাসদ ও ইসলামী আন্দোলনের প্রার্থীও মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

পরে পাঁচ প্রার্থী এই ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেন।। তারা হলেন মহাজোটভুক্ত আওয়ামী লীগ প্রার্থী ডা. ইউনুস আলী সরকার (নৌকা), জাপা (এ) প্রার্থী দিলারা খন্দকার (লাঙল) ও জাসদ প্রার্থী এসএম খাদেমুল ইসলাম খুদি (মশাল), ন্যাশনাল পিপলস পার্টির মিজানুর রহমান তিতু (আম) এবং স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ (সিংহ)।