গাজীপুরে সিএনজি স্টেশন ও ডায়িং কারখানায় অগ্নিকাণ্ড

গাজীপুরে একটি সিএনজি ফিলিং স্টেশন ও একটি কারখানায় অগ্নিকাণ্ড হয়েছে; এছাড়া মশার কয়েল থেকে আগুন লেগে একটি বাসের সিট পুড়ে গেছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2019, 05:10 AM
Updated : 24 Jan 2019, 05:27 AM

বৃহস্পতিবার সকালে শহরের তারগাছ এলাকায় এবং বুধবার রাতে পূবাইল ও টঙ্গীর বিসি এলাকায় এ তিনটি অগ্নিকাণ্ড হয় বলে টঙ্গী ফায়ার স্টেশনের ওয়্যার হাউস ইন্সপেক্টর মো. কবিরুল ইসলাম জানিয়েছেন।

তবে এতে কেউ হতাহত হয়নি বলে নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস।   

কবিরুল বলেন, তারগাছ এলাকায় দাঁড়িয়ে থাকা সুপ্রভাত পরিবহনের একটি বাসে এক শ্রমিক কয়েল জ্বালিয়ে কম্বল গায়ে দিয়ে ঘুমাচ্ছিলেন। ভোরের কোনো এক সময় কয়েলের আগুন কম্বলে ধরে যায়। এক পর্যায়ে আগুনের তাপে ওই শ্রমিক জেগে উঠেন।

“পরে টঙ্গী ফায়ার স্টেশনে খবর দেওয়া হেলে তাদের দুইটি ইউনিট গিয়ে প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে বাসের ভেতরের আসন ও ওয়্যারিং পুড়ে যায়।”

এর আগে বুধবার রাত ৩টার দিকে পূবাইল এলাকায় বৈদ্যুতিক গোলযোগ থেকে রানা সিএনজি স্টেশনের আরএমজি রুমে গ্যাসের রাইজারে অগ্নিকাণ্ড ঘটে বলে কবিরুল জানান।

টঙ্গী ফায়ার স্টেশনের দুই ইউনিটের কর্মীরা প্রায় ২০ মিনিটের চেষ্টায় ওই আগুন নিয়ন্ত্রণে আনে।

এছাড়া বুধবার রাত সাড়ে ১১টার দিকে টঙ্গীর বিসি এলাকায় রিম ডায়িং কারখানায় প্রিন্টিং মেশিনে ওভার হিট থেকে আগুন লাগে। ফায়ার সার্ভিস দ্রুত আগুন নিভিয়ে ফেলায় বড় ধরণের কোন ক্ষতি হয়নি বলে ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা জানান।