রাকসু নির্বাচন: ছাত্র সংগঠনের তালিকা চায় সংলাপ কমিটি

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচন নিয়ে সংলাপে বসতে ছাত্র সংগঠনগুলোর তালিকা চেয়েছে নির্বাচন সংলাপ কমিটি।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2019, 05:21 PM
Updated : 22 Jan 2019, 05:21 PM

আগামী সাত দিনের মধ্যে ক্যাম্পাসে ক্রিয়াশীল ও নিবন্ধিত সকল ছাত্র সংগঠনের নাম, গঠনতন্ত্র ও কমিটির তালিকা বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে জমা দিতে বলা হয়েছে।

মঙ্গলবার রাকসু সংলাপ পরিচালনায় নিযুক্ত কমিটির সভা শেষে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন কমিটির সদস্য ও ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু।

অধ্যাপক লায়লা বলেন, “মঙ্গলবার দুপুরে এক সভা শেষে আগামী সাত দিনের মধ্যে ছাত্র সংগঠনগুলোর নাম, গঠনতন্ত্র ও কমিটির তালিকা চাওয়া হয়েছে। এরপর পর্যায়ক্রমে এই সংগঠনগুলোর সঙ্গে আলোচনায় বসা হবে।”

জানতে চাইলে রাকসু সংলাপ কমিটির সভাপতি প্রক্টর লুৎফর রহমান বলেন, “আগামীকাল (বুধবার) এই বিষয়ে নোটিশ দেওয়া হবে। যেসব রাজনৈতিক দলের নির্বাচন কমিশন থেকে নিবন্ধন আছে কেবল সেইসব দল তাদের তালিকা জমা দিতে পারবে।”

এর আগে ১৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম আব্দুস সোহবান ‘ছাত্র সংগঠন চাইলে’ রাকসু নির্বাচন হবে শর্তে ঘোষণা দেন। পরে ২০ জানুয়ারি তিনি প্রক্টরকে সভাপতি করে চার সদস্যবিশিষ্ট সংলাপ কমিটি গঠন করেন।