দুর্নীতিবাজদের সতর্ক করলেন খুলনার মেয়র

খুলনা সিটি কর্পোরেশনের দুর্নীতিবাজ কর্মকর্তা ও কর্মচারীদের হুঁশিয়ার করেছেন মেয়র তালুকদার আব্দুল খালেক।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2019, 05:46 PM
Updated : 20 Jan 2019, 05:46 PM

রোববার খুলনা সিটি কর্পোরেশনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিমিয় সভায় মেয়র বলেন, আগের চেয়ে বর্তমানে বেতন-ভাতা অনেক বৃদ্ধি করেছে সরকার। তারপরও সিটি কর্পোরেশনের কোনো কর্মকর্তা ও কর্মচারীর বিরুদ্ধে দুর্ণীতির প্রমাণ পাওয়া গেলে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে যে যুদ্ধে নেমেছেন সেই আলোকে খুলনা সিটি কর্পোরেশনে দুর্নীতিবাজদের কোনো ঠাঁই হবে না বলে তিনি পরিষ্কার জানিয়ে দেন।

বিগত পাঁচ বছর খুলনা সিটি কর্পোরেশনে যে অনিয়ম ও দুর্নীতি হয়েছে সে বিষয়ে আগামী ফেব্রুয়ারি মাসে সাংবাদিকদের সামনে শ্বেতপত্র প্রকাশ করা হবে বলেও মেয়র খালেক জানান।

সোমবার থেকে শুরু হতে যাওয়া মেয়র কাপ কিশোরী ফুটবল টুর্নামেন্ট বিষয়ে এ মতিবিনিময় সভার আয়োজন করা হয়।

টুর্নামেন্টে ১০টি কিশোরী দল অংশগ্রহণ করবে।

নির্বাচনী ইশতেহারে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক মেয়র কাপ কিশোরী ফুটবল টুর্নামেন্ট করার প্রুতিশ্রুতি দিয়েছিলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, ইতিমধ্যে খুলনা মহানগরীতে বাইরের কোনো ইজিবাইক প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছে, যে কারণে নগরীতে স্বস্তি ফিরে এসেছে। পাশাপাশি ফুটপাত দখলমুক্ত করা হয়েছে।

তিনি বলেন, ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত তিনি মেয়র থাকাকালে এক হাজার ৮০০ ইজিবাইকের লাইসেন্স দেন। পরবর্তীতে মেয়র মোহাম্মদ মনিরুজ্জামানের সময় পাঁচ হাজার ইজিবাইকের লাইসেন্স প্রদানের সিদ্ধান্ত গৃহীত হলেও তা বাস্তবায়িত হয়নি।

খুলনা শহরে ২০ থেকে ২৫ হাজার ইজিবাইক চলাচলে যানযট লেগেই থাকত উল্লেখ করে মেয়র খালেক বলেন, এখন তা কমে গেছে। আগামীতে প্রাথমিকভাবে পাঁচ হাজার ইজিবাইকের লাইসেন্স প্রদান করা হবে।

খুলনা মহানগরীকে আধুনিক তিলোত্তমা নগরী গড়ে তোলার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

খুলনাকে জলাবদ্ধতামুক্ত করতে নগরীর ২২টি খাল অবৈধ দখলদারদের কাছ থেকে উদ্ধারের জন্য কাজ শুরু হয়েছে বলে জানান মেয়র।

সন্ত্রাসী, চাঁদাবাজ ও মাদক ব্যবসায়ী যদি সরকারি দলেরও হয় তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। দলের লোক হলেও কেউ পার পাবে না, বলেন তিনি।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা, প্যানেল মেয়র-২ আলী আকবর টিপু, প্যানেল মেয়র -৩ মেমোরী সুফিয়া রহমান শুনু, খুলনা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি সাইফুল ইসলাম, খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম হাবিব, সাধারণ সম্পাদক সাহেব আলী প্রমুখ।