বাংলাদেশে অনুপ্রবেশে দুঃখ প্রকাশ বিএসএফের

লালমনিরহাটের বুড়িমারী সীমান্ত দিয়ে ‘চোরাচালানকারীকে ধাওয়া করে’ বিএসএফের কয়েকজন সদস্য বাংলাদেশে ঢুকে যাওয়ায় তারা দুঃখ প্রকাশ করেছে।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2019, 02:51 PM
Updated : 19 Jan 2019, 02:51 PM

রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের বুড়িমারী কোম্পানি কমান্ডার ইব্রাহিম মিয়া জানান, শনিবার দুপুরে বিজিবির সঙ্গে পতাকা বৈঠকে বিএসএফ দুঃখ প্রকাশ করেছে।  

শুক্রবার পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্তের মুংলীবাড়িতে ঢোকার পর বিএসএফ সদস্যদের ধাওয়া করে গ্রামবাসী। ওই সময় তারা একটি শট গান, শট গানের একটি তাজা গুলি ও একটি ওয়াকিটকি ফেলে পালায়।

ইব্রাহিম মিয়া বলেন, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মুংলিবাড়ী সীমান্তের কয়েকজন গরু চোরকারবারী ভারতীয় সীমান্ত অতিক্রম করার চেষ্টা করলে কুচবিহার-১৪৮ বিএসএফ ব্যাটালিয়নের চ্যাংরাবান্ধা কোম্পানি সদরের টহলরত দুইজন বিএসএফ সদস্য তাদের ধাওয়া করে বাংলাদেশে ঢুকে যায়।

“ওই সময় তারা স্থানীয় মুংলীবাড়ী এলাকার বাসিন্দা মৃত নইমুদ্দিন মিয়ার ছেলে আজিমুদ্দিন ওরফে ভুট্টুর (৪৫) বাড়িতে হামলার চেষ্টা করে।”

পরে স্থানীয় লোকজন বিএসএফ সদস্যদের ধাওয়া করলে তারা একটি শট গান, গুলি ও ওয়াকিটকি ফেলে পালিয়ে যায় বলে কমান্ডার ইব্রাহিম জানান।

ইব্রাহিম বলেন, এ ঘটনার কড়া প্রতিবাদ জানিয়ে বিএসএফকে পতাকা বৈঠকের আহবান করে বিজিবি। এর প্রেক্ষিতে শনিবার দুপুরে পতাকা বৈঠক হয়। বর্তমানে ওই এলাকায় পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

পতাকা বৈঠক শেষে বিজিবি রংপুর-৬১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শরিফুল ইসলাম শরীফ বলেন, সীমান্ত অতিক্রম করে বিএসএফের প্রবেশের ঘটনার কড়া প্রতিবাদ জানানো হয় বৈঠকে। বিএসএফ এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছে। অস্ত্র ও ওয়াকিটকি সেটটি বিএসএফের কাছে ফেরত দেওয়া হয়েছে। 

বৈঠকে বিজিবির চার সদস্যের নেতৃত্ব দেন রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল শরীফুল ইসলাম শরীফ ও ভারতের নেতৃত্ব দেন কুচবিহার-১৪৮ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ডিং বারম বার্শা।