পাবনা বিশ্ববিদ্যালয় ছাত্রীর ‘শ্লীলতাহানির চেষ্টা’, যুবক গ্রেপ্তার

ছাত্রীনিবাসে ঢুকে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় পুলিশ এক যুবককে গ্রেপ্তার করেছে।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2019, 02:12 PM
Updated : 19 Jan 2019, 03:20 PM

পাবনা শহরের রাধানগর মহল্লার একটি ছাত্রীনিবাসে শুক্রবার রাতে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় শনিবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পাবনা-নগরবাড়ি মহাসড়ক অবরোধ ও ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন।

গ্রেপ্তার আসিফ ইকবাল চিন্ময় (২৭) রাধানগর ডিগ্রি বটতলা এলাকার আমিরুল ইসলামের ছেলে।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সাংবাদিকদের বলেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কিছু ছাত্রী পাবনা শহরের রাধানগর ডিগ্রি বটতলায় ‘ঝর্ণা ভিলা’ ছাত্রীনিবাসে থেকে লেখাপড়া করেন।

তারা বলেন, শুক্রবার সন্ধ্যার পর সাড়ে ৭টার দিকে মদ্যপান করে নেশাগ্রস্ত অবস্থায় আসিফ ইকবাল চিন্ময় নামের এক বখাটে ওই ছাত্রীনিবাসে জোর করে ঢুকে সেখনকার ছাত্রীদের আজেবাজে কথাসহ বিভিন্ন অঙ্গভঙ্গি করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এ সময় চিন্ময় বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ৪র্থ বর্ষের (৭ম ব্যাচ) এক ছাত্রীর হাত ধরে টানাটানি করে এবং শ্লীলতাহানির চেষ্টা চালায়। অন্যান্য ছাত্রীদের চিৎকারে ছাত্রী নিবাসের মালিক ফরিদুল ইসলাম ভুট্টু ও তার স্ত্রী ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন।

পাবনা সদর থানার ওসি ওবায়দুল হক বলেন, শুক্রবার রাতে আসিফ ইকবাল চিন্ময় নেশাগ্রস্ত অবস্থায় শহরের রাধানগর মহল্লার একটি ছাত্রীনিবাসে ঢুকে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর হাত ধরে টানাটানিসহ শ্লীলতাহানির চেষ্টা চালায়। এ সময় ওই বখাটে অন্য ছাত্রীদের সঙ্গেও অশালীন আচরণ করে।

“অভিযোগ পাওয়া মাত্রই আমরা অভিযান চালিয়ে অভিযুক্ত চিন্ময়কে গ্রেপ্তার করেছি। জিজ্ঞাসাবাদ শেষে তাকে কোর্টের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে।”

ওসি জানান, এ ঘটনার প্রতিবাদে শনিবার দুপুর ১২টার দিকে ক্যম্পাসে ওই ছাত্রীর সহপাঠীরা বিক্ষোভ করেন এবং সকল শিক্ষার্থীর নিরাপত্তার দাবি জানান।

“বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পাবনা-নগরবাড়ি মহাসড়ক অবরোধ করেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে এক ঘণ্টা পর তারা অবরোধ তুলে নেন।”

বিশ্ববিদ্যালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী বলেন, শিক্ষার্থীরা বার বার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করলেও তারা বিষয়টিকে গুরুত্ব দেননি।

তারা সঠিকভাবে দায়িত্ব পালনে ব্যর্থতার অভিযোগ এনে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পদত্যাগ দাবি করেছেন।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রতীম কুমার দাস বলেন, শিক্ষার্থীরা আমাদের মোবাইলে খবর দিলে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে পুলিশ প্রশাসনকে অবহিত করি এবং থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযুক্তকে গ্রেপ্তার করেন।