ভূমির দুর্নীতিবাজ কর্মচারীদের ফের হুঁশিয়ারি মন্ত্রীর

নিজ মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের ফের হুঁশিয়ার করে দিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2019, 03:48 PM
Updated : 15 Jan 2019, 03:48 PM

মন্ত্রী হওয়ার পর প্রথম কার্যালয়ে বসেই তিনি দুর্নীতিবাজদের ‘ভালো হয়ে যওয়ার’ পরামর্শ দিয়েছিলেন।

মঙ্গলবার সাভারে এক অনুষ্ঠানে তিনি এই মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশে বলেন, “আমার মন্ত্রণালয় স্বচ্ছ থাকবে; কেউ দুর্নীতি করতে পারবে না; এমনকি আমিও যদি দুর্নীতি করে থাকি আমারও বিচার হবে।

“আমি মন্ত্রী হওয়ার পর দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছি। তাই মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের ২৮ ফেব্রুয়ারি মধ্যে সম্পদের হিসাব চেয়েছি।”

নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন হয়ে গেছে এই নির্বাচন সবার কাছে গ্রহণযোগ্য ছিল; সেই নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করেছিল; তারা নির্বাচনে জিততে পারেনি, সেই দায়ভার জাতি নেবে না।

বিএনপির যে কয়জন সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তাদের সংসদে এসে কথা বলা উচিত বলে তিনি মনে করেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে আর কথা বলার সুযোগ নেই বলেও তিনি মনে করেন।

মন্ত্রী আরও বলেন, সাভার ও আশুলিয়াসহ সারা দেশে যারা নদী-নালা ও খাল-বিল দখল করেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়ে সরকারি সম্পত্তি উদ্ধার করা হবে। এছাড়া ভূমিদস্যূদের বিরুদ্ধে আইনি ব্যবস্থাও নেওয়া হবে।

সাভারের খাগান এলাকায় ব্র্যাক সিডিএম-এ ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) বার্ষিক ব্যবসায় সম্মেলনে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। অনুষ্ঠানে ইউসিবির নির্বাহী কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শওকত জামিলসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।