বরিশালে সাংবাদিককে ‘মারধর’, ৫ কারারক্ষী বরখাস্ত

পেশাগত দায়িত্ব পালন করার সময় দৈনিক যুগান্তরের এক সাংবাদিককে মারধরের অভিযোগ উঠেছে কারাক্ষরীদের বিরুদ্ধে।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2019, 03:40 PM
Updated : 12 Jan 2019, 03:56 PM

সাংবাদিকদের অভিযোগ, শনিবার বিকালে বরিশাল কেন্দ্রীয় কারা ফটকে দৈনিক যুগান্তরের বরিশাল ব্যুরো অফিসের ফটো সাংবাদিক শামীম আহম্মেদকে মারধর করেন কারারক্ষীরা।

ডিআইজি প্রিজন তওহিদুল ইসলাম জানান, এ ঘটনায় জড়িত সন্দেহে পাঁচ কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করেছে কারা কর্তৃপক্ষ।

শামীমকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

বরখাস্ত কারারক্ষীরা হলেন উজ্জ্বল মিয়া, আবুল খায়ের, আবু বক্কর সিদ্দিক খোকন, কাওসার ও সাঈদ।

শামীম আহম্মেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে একটি ভ্যানে করে  ১১ বস্তা গম বের করার সময় কোতোয়ালি থানা পুলিশ গম বোঝাই ভ্যানটি আটক করে। এ সময় কারারক্ষী ও পুলিশের মধ্যে গমের বস্তা নিয়ে টানাটানি চলে। এ ঘটনার ছবি তুলতে গেলে কারারক্ষীরা কারাগারের প্রধান ফটকের সামনে বসেই তাকে মারধর শুরু করে। পরে কারা অভ্যন্তরে নিয়ে গিয়ে বুট দিয়ে লাথি ও এলোপাথারি পেটায় কারারক্ষীরা।

এ সময় জেলার ইউনুস জামান ঘটনাস্থলে উপস্থিত থাকলেও তিনি বাধা দেননি বলে অভিযোগ করেন শামীম আহম্মেদ।

এ হামলার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে কারা ফটকে ছুটে যান বরিশালে কর্মরত সংবাদ কর্মীরা। এ সময় তারা ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

ডিআইজি প্রিজন তওহিদুল ইসলাম বলেন, তাৎক্ষণিক যাদের নাম পাওয়া গেছে তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় আরও কেউ জড়িত থাকলে তাদেরও বরখাস্ত করা হবে।

এছাড়া হামলায় জড়িতদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণেরও আশ্বাস দেন ডিআইজ প্রিজন।

অপরদিকে, গম জব্দের বিষয়ে বরিশাল কোতোয়ালি মডেল থানার এসআই মাইনুল ইসলাম বলেন, কারাগার থেকে গম পাচারের খবরে অভিযান চালিয়ে বাজার রোড থেকে দুই ট্রাকে ২৮ বস্তা গম জব্দ এবং ট্রাক দুইটির ড্রাইভারকে আটক করা হয়। যাচাই-বাছাই করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।