তিন জেলায় দুর্ঘটনায় প্রাণ গেল ৫ জনের

রাজশাহী, সিলেট ও গাজীপুরে পৃথক দুর্ঘটনায় শিশুসহ পাঁচ জনের মৃত্যু হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2019, 04:45 PM
Updated : 9 Jan 2019, 04:45 PM

বুধবার এসব দুর্ঘটনায় নিহতরা হলেন রাজশাহীতে কুতুব আলী (৩২) ও ওমর আলী, সিলেটে মইনুল ইসলাম (৪০) এবং গাজীপুরে ১৬/১৭ বছরের এক কিশোর ও পাঁচ বছরের রাফি।

এছাড়া রাজশাহীতে ১১ জন এবং সিলেট চার জন আহত হয়েছে।

রাজশাহী প্রতিনিধি জানান, পুঠিয়া উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত হয়েছেন।

বুধবার বেলা ১০টার দিকে উপজেলার পোল্লাপুকুর ও ১১টার দিকে বানেশ্বরে রাজশাহী-নাটোর মহাসড়কে এ দুইটি দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন চারঘাটের মুক্তারপুর পাকিয়ানপাড়া গ্রামের ট্রাক চালাক কুতুব আলী ও পুঠিয়া উপজেলার ওমর আলী।

পুঠিয়া থানার ওসি সাকিল উদ্দিন আহমেদ জানান, বানেশ্বরে যাত্রীবাহী বাস, মালবাহী ট্রাক ও মাইক্রোবাসের ত্রিমুখী সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ট্রাক চালক কুতুব আলী মারা যান। এ ঘটনায় মাইক্রোবাসের যাত্রী ও ট্রাকের হেলপারসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

ফায়ার সার্ভিস কর্মীরা আহতদের উদ্ধার করে চার জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। অন্যদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

অপরদিকে, রাজশাহী-নাটোর মহাসড়কের উপজেলার পোল্লাপুকুর এলাকায় একটি ট্রাক মোটর সাইকেলকে চাপা দিলে ঘটনাস্থলে পান ব্যবসায়ী ওমর আলী মারা যান। এ ঘটনায় মোটরসাইকেলের অপর আরোহী আহত হন।

সিলেট প্রতিনিধি জানান, গোলাপগঞ্জে যাত্রীবাহী বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এক যুবক নিহত হয়েছেন; আহত হয়েছেন অটোরিকশার আরও চার যাত্রী।

বুধবার বিকাল ৫টার দিকে সিলেট-জকিগঞ্জ সড়কের গোলাপগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের চৌঘরী এলাকায় দুর্ঘটনাটি ঘটে বলে জানিয়েছেন গোলাপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) দিলীপ কুমার নাথ।

নিহত মইনুল ইসলাম জকিগঞ্জ উপজেলার শাহবাজপুর মুহিতপুর গ্রামের বাসিন্দা।

ওসি জানান, জকিগঞ্জ থেকে সিলেটগামী একটি বাসের সাথে বিপরীত দিক থেকে আসা অপর একটি সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ ঘটে।

“এতে অটোরিকশার যাত্রী মইনুল ইসলাম ঘটনাস্থলেই মারা যান।”

আহতদের দুজন হলেন গোলাপগঞ্জ পৌর এলাকার আলামিন আহমদ (২৫) ও জকিগঞ্জ উপজেলার শাহবাগ মুহিতপুর গ্রামের এহিয়া আহমদ (১৮)। অপর দুজনের পরিচয় জানা যায়নি।

আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান ওসি দিলীপ কুমার নাথ।

গাজীপুর প্রতিনিধি জানান, সদর উপজেলার ভবানীপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে রাস্তা পারাপারের সময় সন্ধ্যা ৭টার দিকে গাড়ি চাপায় ১৬/১৭ বছরের এক কিশোরের মৃত্যু হয়েছে। তার পরিচয় পাওয়া যায়নি।

নাওজোর হাইওয়ে ফাঁড়ির পরিদর্শক অহিদুজ্জামান জানান, কিশোরের পরনে জিন্সের প্যান্ট ও সোয়েটার ছিল। লাশ উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এদিকে, সন্ধ্যায় সফিপুর-বড়ইবাড়ী আঞ্চলিক সড়কে কালিয়াকৈরের কারল সুরিচালায় কভার্ডভ্যান চাপায় নিহত হয় শিশু রাফি। 

রাফি লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার মালঘাড়ার খলিল উল্যাহর ছেলে।

মৌচাক ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল মান্নান জানান, কালিয়াকৈরের কারলসুরিচালা এলাকায় একটি ভাড়া বাড়িতে থঅকেন খলিল উল্যাহ। বিকালে সফিপুর-বড়ইবাড়ী আঞ্চলিক সড়কের কারলসুরিচালা এলাকায় সড়ক পারাপারের সময় একটি কভার্ডভ্যান তাকে চাপা দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

স্থানীয়রা কভার্ডভ্যানসহ চালক আসাদুলকে আটক করেছে।