সড়ক দুর্ঘটনায় চার জেলায় ৫ জনের মৃত্যু

ফেনী, গাইবান্ধা, মুন্সীগঞ্জ ও কুমিল্লায় দুর্ঘটনায় পাঁচ জন নিহত হয়েছেন; আহত হয়েছেন পাঁচ জন। নিহতদের মধ্যে দুজন হলেন কুমিল্লার।

জেলা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2019, 05:39 PM
Updated : 8 Jan 2019, 05:39 PM

মঙ্গলবার এসব দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে সংশ্লিষ্ট এলাকার পুলিশ।

কুমিল্লা প্রতিনিধি জানান, দাউদকান্দি উপজেলার পুটিয়ায় একটি ফল বোঝাই পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুই জনের মৃত্যু হয়েছে। এতে গুরুতর আহত হয়েছেন তিন জন।

ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুল ইসলাম জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ইলিয়টগঞ্জের পুটিয়ায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন দাউদকান্দির ওলানপাড়া গ্রামের ওয়াব সরকারের ছেলে বাছেদ (২৬) এবং তিতাস উপজেলার কেশবপুর গ্রামের হেনু মিয়ার ছেলে জসিম (৩০)।

ফেনী প্রতিনিধি জানান, ফুলগাজীতে ট্রাকের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

ফুলগাজী থানার এসআই মোশারফ হোসেন জানান, ফেনী-পরশুরাম আঞ্চলিক সড়কের ফুলগাজীর কলাবাগানে এ দুর্ঘটনা ঘটে।

নিহত হাফেজ জাহিদুল ইসলাম (২০) ফুলগাজী সদর ইউনিয়নের গাবতলা গ্রামের শফিকুর রহমানের ছেলে ও মুন্সিরহাট ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

এসআই মোশারফ বলেন, স্থানীয় একটি মসজিদের ইমাম জাহিদুল ইসলাম ও তার বন্ধু আবদুল জাব্বার (২৩) মোটরসাইকেলে করে মাদরাসা থেকে বাড়ি ফিরছিলেন। তাদের মোটরসাইকেলটি ফুলগাজী কলাবাগানে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক তাদের ধাক্কা দেয়। এতে ট্রাকের চাকায় পিষ্ট হন জাহিদুল এবং আবদুল জব্বার গুরুতর আহত হন।

স্থানীয়রা তাদের উদ্ধার করে ফেনী জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক জাহিদুল ইসলামকে মৃত ঘোষণা করেন। জব্বার ওই হাসপতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

লাশ উদ্ধার করে পুলিশ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠিয়েছে। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ।

ট্রাকটি পালিয়ে যাওয়ায় চালক ও সহকারী কাউকে আটক করতে পারেনি পুলিশ।

গাইবান্ধা প্রতিনিধি জানান, সুন্দরগঞ্জ উপজেলার রামজীবন ইউনিয়নের সুবর্ণদহ গ্রামে এ দুর্ঘটনা ঘটেছে।

সুন্দরগঞ্জ থানার ওসি এসএম আবদুস সোবহান জানান, মেয়েকে বাঁচাতে গিয়ে ফয়জার রহমান (৪৮) নিহত হয়েছেন।

ফয়জার রহমান সুন্দরগঞ্জ উপজেলার সোনারায় ইউনিয়নের পশ্চিম সোনারায় গ্রামের বাসিন্দা।

পরিবারের বরাত দিয়ে ওসি সোবহান বলেন, সকালে ফয়জার রহমান ও তার মেয়ে বগুড়া নার্সিং কলেজের শেষ বর্ষের ছাত্রী আরফিনা খাতুন যাত্রীবাহী যান ‘ম্যাজিক’ (মাইক্রোবাস) যোগে গাইবান্ধা জেলা শহর থেকে বাড়ি যাচ্ছিলেন।

“ম্যাজিকটি সুবর্ণদহ গ্রামে পৌঁছলে আরফিনা সড়কে পড়ে যায়। এ সময় মেয়েকে বাঁচাতে গিয়ে ফয়জার রহমান গাড়ি থেকে লাফিয়ে পড়লে তিনি ঘটনাস্থলেই মারা যান।”

গুরুতর আহত আরফিনা খাতুনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, শ্রীনগর উপজেলায় বাস চাপায় অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

ঢাকা-মাওয়া মহাসড়কের কেয়টচিরা বাস স্ট্যান্ডের পাশে এ দুর্ঘটনা ঘটে বলে জানান হাঁসাড়া হাইওয়ে থানার ওসি গোলাম মোর্সেদ তালুকদার।

স্থানীয়দের বরাতে ওসি বলেন, ঢাকাগামী ডিএম পরিবহনের একটি যাত্রীবাহী বাস সড়কের পাশে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তিকে চাপা দিয়ে পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থলেই ওই ব্যক্তি নিহত হয়।

শ্রীনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার আরিফুজ্জামান শেখ বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিস লাশটি উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেছে। ধারণা করা হচ্ছে লোকটি এই এলাকায় দিন মজুরের কাজ করতে এসেছিলেন।

লাশ মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে এবং বাসটি আটকের চেষ্টা চলছে বলে জানান ওসি গোলাম মোর্শেদ।