সিদ্ধিরগঞ্জে দুদলের সংঘর্ষে কাউন্সিলরসহ আহত ১৫

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে জমি নিয়ে দুই কাউন্সিলরের বিরোধের জের ধরে স্থানীয় দুই গ্রুপের সংঘর্ষে এক কাউন্সিলরসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2019, 02:43 PM
Updated : 3 Jan 2019, 02:43 PM

আদমজীনগরের নতুনবাজারে বৃহস্পতিবার এ সংঘর্ষ চলাকালে বাড়িঘরে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে।

এদিকে, কাউন্সিলরকে মারধরের পর তার সমর্থকরা প্রতিপক্ষের নিয়ন্ত্রণে থাকা বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিদ্ধিরগঞ্জ থানা কার্যালয় জ্বালিয়ে দিয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শট গানের বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে।

সংঘর্ষে আহতদের মধ্যে কাউন্সিলর মতিউর রহমান (৫২), রাজ্জাক (৪০), ফারুক (৩২), সোহলে (৩৮), মনির (৩৯), সোহেল মিয়ার (৩০) নাম জানা গেছে। বাকিদের নাম জানা যায়নি।

আহত মতিকে স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠানো হয়েছে। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

প্রতক্ষ্যদর্শী ও পুলিশ জানায়, সিদ্ধিরগঞ্জের ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের আহবায়ক মতিউর রহমান মতির সমর্থক আব্দুর রাজ্জাকের সঙ্গে সাবেক কাউন্সিলর সিরাজুল ইসলাম মন্ডলের সমর্থক হান্নান শেখের জমি নিয়ে বিরোধ চলছিল।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ওই জমিতে হান্নান শেখের ভাই ইসমাইল শেখ ঘর তুলতে চাইলে আব্দুর রাজ্জাক বাধা দেন এবং মালামাল অন্য জায়গা নিয়ে যান। এ সময় হান্নান শেখ ও ইসমাইলের সঙ্গে রাজ্জাকের বাগবিতণ্ডা হয়।

এ সময় আব্দুর রাজ্জাক ফোনে বিষয়টি কাউন্সিলর মতিউর রহমান মতিকে জানালে মতি নতুন বাজার এলাকায় এসে হান্নান শেখকে ঘর তুলতে নিষেধ করেন। এ নিয়ে মতির সঙ্গে তাদের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে প্রতিপক্ষের হামলায় মতির মাথা ফেটে যায় ও মুখ দিয়ে রক্ত বের হয়।

স্থানীয়রা আরও বলেন, মতির আহতের খবর ছড়িয়ে পড়লে মতির কয়েকশ সমর্থক এসে হান্নান শেখ ও ইসমাইলের বাড়িতে হামলা চালায়। তারা বাসার আসবাবপত্র ও জানালার কাচ ভাংচুর করে। এছাড়াও মতির পক্ষের লোকজন ১০-১২টি দোকানপাটও ভাংচুর করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শটগানের গুলি ছোড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

পুলিশ ঘটনাস্থল থেকে মান্নান, সুমন ও ওমর ফারুক নামে তিন জনকে আটক করেছে।

এরপর বেলা দেড়টার দিকে একদল লোক এসও রোড এলাকায় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সিদ্ধিরগঞ্জ থানা শাখা কার্যালয়টি আগুন দিয়ে পুড়িয়ে দেয়।

৬ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিল ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলার শাখার সভাপতি সিরাজুল ইসলাম মন্ডল জানান, তাদের সঙ্গে জমি নিয়ে বিরোধ রয়েছে। কিন্তু এ ঘটনায় মতির সমর্থকরা তার এক সমর্থককে মারধর করেছে ও তারা বঙ্গবন্ধু কাউন্ডেশন, সিদ্ধিরগঞ্জ থানা শাখার কার্যালয়ে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে।

“রাজ্জাক, হানান শেখ ও ইসমাইল সকলেই মতির সমর্থক, আমার সমর্থক নয়।”

কাউন্সিলর মতির সমর্থক আশরাফ উদ্দিন বলেন, হান্নান শেখের সঙ্গে রাজ্জাকের জমির নিয়ে বিরোধ চলে আসছিল। ওই বিরোধ মীমাংসা করার জন্য কাউন্সলর মতি কয়েকবার বৈঠকও করেছেন।

“ঘটনার দিন হান্নান শেখ কাউন্সিলর মতিকে গালাগাল দেয়।পরে মতি ঘটনাস্থলে গেলে তারা মতিকে মারধর করে মাথা ফাটিয়ে দেয়।”

তিনি আরও বলেন, সুবিধা নিতে নিজেদের বাড়িঘরে ভাংচুর ও কার্যালয়ে আগুন নিজেরাই দিয়েছে।

এ ব্যাপারে একাধিকবার কাউন্সিলর মতির সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি রিসিভ করেননি।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি শাহীন পারভেজ বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৪ রাউন্ড শট গানের গুলি ব্যবহার করা হয়েছে। এ ঘটনায় তিন জনকে আটক করা হয়েছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, জমি নিয়ে বর্তমান ও সাবেক কাউন্সিলর সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছিল। এ বিরোধকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। জমি নিয়ে বিরোধ থাকলে আদালতের মাধ্যমে তা বিরোধ মিমাংসা করতে হবে। ঘটনার তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।