ধানক্ষেতে মিলল ধানের শীষে সিল দেওয়া ব্যালট

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে একটি ভোটকেন্দ্রের কাছে ধানক্ষেত থেকে ধানের শীষে সীল দেওয়া ব্যালট উদ্ধার করেছে পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2018, 01:49 PM
Updated : 1 Jan 2019, 01:04 PM

আশুগঞ্জ থানার ওসি মো. বদরুল আলম তালুকদার জানান, সোমবার বিকালে খড়িয়ালা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পাশের ধানক্ষেত থেকে এগুলো উদ্ধার করা হয়।

রোববার ভোটের দিন বেলা সাড়ে ১১টার দিকে ওই কেন্দ্রে ব্যালট বই ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে একদল লোক। পুলিশ গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ব্যালট পেপারগুলো গুনে দেখা গেছে, এর ০২৬৯২৪৬ থেকে ০২৬৯২৭৩ পর্যন্ত ২৭টি ব্যালটে ধানের শীষ প্রতীকে সিলে দেওয়া রয়েছে। আর ০২৬৯২৭৪ থেকে ০২৬৯৩০০ পর্যন্ত ব্যালট পেপারগুলো সিল না দেওয়া।

ওসি বদরুল বলেন, “ব্যালট পেপারগুলো উদ্ধার করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এ টি এম মোর্শেদের কাছে তুলে দেওয়া হয়েছে।”

ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে ধানের শীষের প্রার্থী বিএনপির উকিল আব্দুস সাত্তার। এই আসনে আওয়ামী লীগের কোনো প্রার্থী নেই।

আসনটি আওয়ামী লীগ জাতীয় পার্টিকে ছেড়ে দিলেও দলের মধ্যে জটিলতায় লাঙ্গলের প্রার্থী রেজাউল হক ভূঁইয়া ভোটের মাঠ থেকে সরে দাঁড়ান। তার শ্বশুর জাতীয় পার্টির নেতা জিয়াউল হক মৃধা সিংহ প্রতীকে লড়ছেন।

উকিল আব্দুস সাত্তারের সঙ্গে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের মঈনুদ্দীনের প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে এই আসনে। তিনটি কেন্দ্রে ভোট স্থগিত হওয়ায় এই আসনের ফল ঘোষণা হয়নি। ওই সব কেন্দ্রে পুনঃভোটের পর ফল ঘোষণা হবে বলে ইসি জানিয়েছে।