কেন্দ্রের পথে নির্বাচন সরঞ্জাম

নির্বাচনের আগের দিন নির্বাচন সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পাঠানোর কাজ শুরু হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2018, 07:47 AM
Updated : 29 Dec 2018, 08:07 AM

রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সারাদেশে একযোগে বিরতিহীনভাবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট নেওয়া হবে।

এ উপলক্ষে ইতোমধ্যেই ব্যালট বাক্স, অমোচনীয় কালি ইত্যাদি সরঞ্জাম রিটার্নিং কর্মকর্তাদের কাছে পৌঁছে গেছে। সেগুলো শনিবার সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানোর কাজ শুরু হয়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম প্রতিনিধিদের পাঠানো খবর:

ফেনী

জেলার রির্টানিং কর্মকর্তা জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান জানান, ফেনীতে তিনটি আসন রয়েছে। এখানে ৫৩৮টি কেন্দ্রে রয়েছে এক হাজার ৯২১টি ভোটকক্ষ। সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচন সরঞ্জাম।

সব কেন্দ্রকে অধিক গুরুত্বপূর্ণ ঘোষণা করে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, কেন্দ্রের সার্বিক পরিবেশ সুষ্ঠু রাখার জন্য ইতোমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী পাঁচটি বাহিনীর পাঁচ হাজার ৯১৩ জন সদস্য দায়িত্ব পালন করছেন।

“ভোটকেন্দ্রে দায়িত্ব পালন করবেন ৩৫৮ জন প্রিজাইডিং অফিসার ও এক হাজার ৯২১ জন সহকারী প্রিজাইডিং অফিসার।”

ফেনীতে মোট ১০ লাখ ৪৬ হাজার ৬৬১ জন ভোটার রয়েছেন বলে তিনি জানান।

ফরিদপুর

জেলার রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া জানান, তার জেলার ৬৫৭টি কেন্দ্র রয়েছে। যথাযথ নিরাপত্তা দিয়ে সব কেন্দ্রে সরঞ্জাম পাঠানো শুরু হয়েছে। বিকাল নাগাদ সেগুলো প্রতিটি কেন্দ্রে পৌঁছে যাবে।

নির্বাচনে ফরিদপুরেরর চারটি আসনে ১৭ প্রার্থী ভোটের লড়াইয়ে রয়েছেন।

সাতক্ষীরা

জেলার রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল জানান, এ জেলায় চারটি সংসদীয় আসন। আর এখানে কেন্দ্র রয়েছে ৫৯৭টি। তার মধ্যে ৪৯০টি বিশেষ গুরুত্বপূর্ণ।

সব কেন্দ্রে নির্বাচন সরঞ্জম পাঠানো শুরু হয়েছে জানিয়ে তিনি বলেন, সর্বাত্মক প্রস্তুতি নেওয়া হয়েছে। সুষ্ঠুভাবে ভোট নেওয়ার জন্য ছয়স্তরের নিরাপত্তা বলয় গড়ে তুলেছে প্রশাসন।

মাদারীপুর

জেলার রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম জানান, এবার নতুন ভোটার ৪৭ হাজার ১১৯ জন। এসব আসনে ৩৭৬টি কেন্দ্র রয়েছে। এর মধ্যে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত ৮৫টি। বেলা ১১টা থেকে সব কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে নির্বাচন সরঞ্জাম বুঝিয়ে দিচ্ছেন সহকারী রিটার্নিং কর্তকর্তারা।

এসব কেন্দ্রে মোট ৮ লাখ ৮৯ হাজার ৫৬৪ জন ভোটার রয়েছেন বলে তিনি জানান।

মাদারীপুরে তিনটি আসনে ১৩ জন প্রার্থী ভোটযুদ্ধে রয়েছেন।