শেরপুরে বিএনপি প্রার্থীর গণসংযোগে হামলার অভিযোগ

শেরপুর-৩ আসনের বিএনপি প্রার্থী মাহমুদুল হক রুবেলের গণসংযোগে হামলা চালানোর অভিযোগ উঠেছে।  

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2018, 08:55 AM
Updated : 23 Dec 2018, 09:04 AM

জেলা শহরের গৃদানারায়ণপুরের বাড়িতে শনিবার রাত ৯টার দিকে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন রুবেল।  

তিনি বলেন, তার নির্বাচনী এলাকা ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের তিনআনী বাজারের কাছে শনিবার সন্ধ্যা ৬টার দিকে তার দলের নেতাকর্মীদের নিয়ে গণসংযোগের সময় এ হামলা চালানো হয়। এ সময় হামলাকারীদের পাশ কাটিয়ে গলির মধ্যে ঢুকে পড়ায় তিনি রক্ষা পান।

হামলাকারীরা রুবেলের অনুসারী মাহফুজুল হক মোল্লাকে মারধর করে হাত ভেঙ্গে দিয়েছে। এছাড়া বিএনপির আরও ৮/১০ জন নেতাকর্মী আহত হলে তাদের জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয় বলে সংবাদ সম্মেলনে দাবি করা হয়।

এ হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে রুবেল বলেন, “এ আসনে কোনো লেভেল প্লেয়িং ফিল্ড নেই। আওয়ামী লীগের প্রার্থী উৎসব মুখর পরিবেশে তাদের নির্বাচনী প্রচার চালাচ্ছে। কিন্তু আমি প্রচারণায় মাঠে গেলেই আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা বিভিন্নভাবে বাধাগ্রস্ত করছে।”

এ বিএপি পার্থীর অভিযোগ, নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে এ পর্যন্ত তাদের নেতাকর্মীদের বিরুদ্ধে ২২টি মামলা হয়েছে।কমপক্ষে ২৫ জন নেতাকর্মী জেলে রয়েছেন। এ সব মামলায় আসামি হিসেবে ২৫০ জন এবং অজ্ঞাত পরিচয় আরও ৫০০ জনের নাম রয়েছে।

নির্বাচনী প্রচারের সময় তার স্ত্রীকেও বাধা দেওয়া হচ্ছে বলেও রুবেল অভিযোগ করেন ।

অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে মালিঝিকান্দা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক বলেন, “ঘটনার সময় আমি সেখানে ছিলাম না।পরে ফিরে এসে শুনেছি, বিএনপির প্রার্থী মাহমুদুল হক রুবেলের গণসংযোগে কয়েকজন যুবক বাধা দেয়। এ সময় রুবেলের সঙ্গে থাকা নেতাকর্মীর সঙ্গে ধাক্কাধাক্কির ঘটনাও ঘটে।”

তবে ওই যুবকরা যুবলীগ ও ছাত্রলীগের কোন নেতাকরর্মী নয় বলে দাবি করেন আতিক।

ঝিনাইগাতীর ইউএনও ও সহকারী রিটার্নিং কর্মকর্তা রুবেল মাহমুদ বলেন, “আমি ঘটনাটি সম্পর্কে জানি না এবং এ বিষয়ে এখনও কোন অভিযোগ পায়নি।”

এ বিষয়ে জানতে চাইলে ঝিনাইগাতী  থানার বিল্পব কুমার বিশ্বাস বলেন, এ বিষয় লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন তারা।