সাতক্ষীরায় বিএনপির মিছিলে হামলা

সাতক্ষীরার কলারোয়া বাজারে বিএনপির মিছিলে হামলা হয়েছে।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2018, 12:06 PM
Updated : 14 Dec 2018, 12:34 PM

হামলার জন্য বিএনপি নেতারা আওয়ামী লীগকে দায়ী করেছে। তবে আওয়ামী লীগ এ অভিযোগ অস্বীকার করেছে।

কলারোয়া থানার ওসি মারুফ আহমেদ জানান, শুক্রবার বেলা ১টার দিকে বাজারের খেলার মাঠ এলাকায় হামলার এ ঘটনা ঘটে।

বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রকাশনা সম্পাদক সাতক্ষীরা-১ আসনের বিএনপি প্রার্থী হাবিবুল ইসলাম হাবিবের নির্বাচনী প্রচারণা শুরু উপলক্ষে ঘটনাস্থলে সাতক্ষীরার সাংবাদিকরা ছিলেন।

সরেজমিনে দেখা গেছে, বিএনপির নেতাকর্মীরা কলারোয়া বাজার থেকে মিছিল বের করলে একদল লোক তাদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা চালিয়ে কয়েকজনকে আহত করেন।

বিএনপি প্রার্থীর অভিযোগ, “উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহমেদ স্বপনের নেতৃত্বে আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকর্মীরা পেছন থেকে এসে এই হামলা চালান।

“তারা বাঁশের লাঠি ও লোহার রড দিয়ে আমাকে ও আমাদের সাত নেতাকর্মীকে পিটিয়ে আহত করেন। আহতদের মধ্যে চারজনের অবস্থা আশংকাজনক। তাদের সাতক্ষীরা সদর ও কলারোয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।”

কলারোয়া উপজেলা বিএনপির সভাপতি বজলুর রহমান, সাতক্ষীরা জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মমতাজুল ইসলাম চন্দন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আশরাফ হোসেন, উপজেলা ছাত্রদলের সভাপতি তাওফিকুর রহমান সনজু, পৌর কৃষকদলের সভাপতি বিএম সিরাজ, বিএনপিকর্মী রুহুল আমিন রুবেল ও উপজেলা যুবদলের সহ-সভাপতি মোজাম হোসেন হামলায় আহত হয়েছেন বলে দাবি করেন বিএনপি প্রার্থী হাবিবুল ইসলাম হাবিব।

হামলায় পেশাগত দায়িত্ব পালনের সময় স্থানীয় সাংবাদিক তাজউদ্দীরন রিপন আহত হয়েছেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহমেদ স্বপন হামলায় তাদের সম্পৃক্ততার অভিযোগ অস্বীকার করেছেন।

তিনি দাবি করেন, “বিএনপির অভ্যন্তরীণ দ্বন্দ্বে এ ঘটনা ঘটেছে।”

এ বিষয়ে কলারোয়া থানার ওসি মারুফ আহমেদ বলেন, “হামলার এ ঘটনায় কেউ কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।”