সিপিডির তথ্য ‘জাস্ট রাবিশ’: মুহিত

ব্যাংকিং খাত নিয়ে সম্প্রতি সেন্টার ফর পলিসি ডায়লগের (সিপিডি) একটি আলোচনায় দেওয়া তথ্যকে ‘রাবিশ’ বলেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2018, 11:43 AM
Updated : 11 Dec 2018, 11:43 AM

মঙ্গলবার সিলেটে হযরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

রাজধানীর একটি হোটেলে শনিবার বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান সিপিডি আয়োজিত ‘বাংলাদেশের ব্যাংকিং খাতে কী করণীয়’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে।

অনুষ্ঠানে মূল প্রবন্ধে সিপিডির নির্বাহী পরিচালক ফাহমিদা খাতুন বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের তথ্যের ভিত্তিতে জানান গত দশবছরে ব্যাংক খাতে ২২ হাজার ৫০২ কোটি টাকার অনিয়ম হয়েছে।

এ বিষয়ে অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি এটিকে ‘জাস্ট রাবিশ’ বলে মন্তব্য করেন।

এর আগে দুপুরে বিমানযোগে মুহিত সিলেটে পৌঁছান। বেলা পৌনে ২টায় মাজার জিয়ারত শেষে সিলেট-১ আসনে আওয়ামী লীগ প্রার্থী তার ছোট ভাই ড. এ কে আব্দুল মোমেনের পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নেন। দরগা গেইট এলাকায় তিনি লিফলেট ও প্রচারপত্র বিলি করেন।

নির্বাচন প্রসঙ্গে মুহিত বলেন, “বারবার বলছি নির্বাচনের হাওয়াটা আওয়ামীগের পক্ষে।”

সরকারের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় ভোটারদের সমর্থন আবার আওয়ামী লীগ সরকার গঠন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন অর্থমন্ত্রী।

এ সময় তার সঙ্গে ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট-১ আসনে দলের প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন, দলের সিলেট মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন প্রমুখ।