সিরাজগঞ্জে আ. লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ১০

প্রতীক বরাদ্দের দিনেই সিরাজগঞ্জের নির্বাচনী মাঠে উত্তাপ ছড়াতে শুরু করেছে আওয়ামী লীগ ও বিএনপির প্রচারে নামা কর্মীরা।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2018, 03:45 PM
Updated : 10 Dec 2018, 03:54 PM

সোমবার সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ) আসনের কয়েকটি স্থানে এ দুদলের কর্মী-সমর্থকদের সংঘর্ষ, হাতবোমা বিস্ফোরণ ও দলীয় কার্যালয় ভাংচুরের ঘটনা ঘটে। 

এতে উভয় দলের অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, হাই কোর্টের আদেশে সিরাজগঞ্জ-২ আসনে বিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকুর মনোনয়ন বৈধ ঘোষণার খবরে চক শিয়ালকোল এলজিইডি মোড়ে মিছিল বের করেন বিএনপি নেতাকর্মীরা। এ সময় দুটি হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। 

এরপর আওয়ামী লীগের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। সংঘর্ষে ইউনিয়ন যুবলীগের যুগ্ন সম্পাদক জাহাঙ্গীর আলম চার্লি, বিএনপিকর্মী শফিকুল ইসলাম, রেজাউল কামরুল পান্নাসহ নয় জন আহত হন।

খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
প্রায় একই সময়ে উত্তর সারটিয়ায় বিএনপি নেতাকর্মীরা মিছিল বের করার চেষ্টা করলে একদল লোক বাধা দেয়। এ সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। 

অপরদিকে, ধুকুরিয়ায় বিএনপি নেতাকর্মীরা মিছিল করার সময় ইউনিয়ন আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ছানোয়ার হোসেন ছানুকে মারপিট করা হয় বলে অভিযোগ উঠেছে।
ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি গোলাম আজম তালুকদার বাবলু বলেন, বিভিন্ন জায়গায় বিএনপি মিছিল বের করে আওয়ামী লীগ নেতাকর্মীদের উপর হামলা চালায়। এতে  আওয়ামী লীগ ও যুবলীগের অন্তত ৪/৫ জন নেতাকর্মী আহত হয়েছেন।

শিয়ালকোল ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক নুর-ই আলম বলেন, চক শিয়ালকোল এলাকায় বিএনপির মিছিলে অতর্কিত হামলা চালিয়ে বিএনপির ৭/৮ জন নেতাকর্মীকে আহত করেছে। এ সময় ইউনিয়ন বিএনপি নেতা জিব্রাইলের বাড়িঘরও ভাংচুর করা হয়।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু বলেন, শিয়ালকোলে বেশ কয়েকটি স্থানে বিএনপি নেতাকর্মীদের উপর হামলা করা হয়েছে।  সয়দাবাদে এক বিএনপি নেতাকে মারপিট করেছে প্রতিপক্ষ প্রার্থীর লোকজন। দুপুরে কামারখন্দ উপজেলা বিএনপি কার্যালয়ে হামলা চালিয়ে টেবিল চেয়ার ভাংচুর ও ফেস্টুন ছিঁড়ে ফেলেছে তারা। 
সদর থানার ওসি মোহাম্মদ দাউদ বলেন, পুলিশ সর্তক অবস্থায় রয়েছে।