না’গঞ্জে ‘পায়ুপথে বাতাস দিয়ে’ হত্যার অভিযোগ, আটক ৭

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় পায়ুপথে কম্প্রেসার মেশিনে বাতাস ঢুকিয়ে মিল শ্রমিককে হত্যার অভিযোগ উঠেছে সহকর্মীদের বিরুদ্ধে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2018, 02:24 PM
Updated : 9 Dec 2018, 02:25 PM

দুপ্তারা ইউনিয়নের সত্যবান্দী নয়াপাড়ায় ‘আজিজ প্যাকেজিং লিমিটেড’ মিলে শনিবার রাতে এ ঘটনা ঘটে বলে নিহতের স্বজনদের অভিযোগ।

নিহত আজহারুল ইসলাম সুমন (২৮) সত্যবান্দী ভুইয়াপাড়ার লিয়াকত আলীর ছেলে। তিনি আজিজ প্যাকেজিং লিমিটেড মিলে কাজ করতেন।

পুলিশ খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

এই ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ওই মিলের সাত শ্রমিককে আটক করেছে।

আজহারুলের বাবা লিয়াকত আলী বলেন, শনিবার রাতে আজিজ প্যাকেজিং মিলে কাজ সেরে বাড়ি আসার পথে সহকর্মী সুমন ও মালিকের বন্ধু আব্দুল হাই তার ছেলেকে ধরে নিয়ে কয়েকজন সহকর্মীদের সহায়তায় পায়ুপথে ধুলা পরিষ্কারের কমপ্রেসার মেশিনের সাহায্যে বাতাস দেয়।

“এতে তার অবস্থার অবনতি হলে এবং পেট ফুলে গিয়ে অজ্ঞান হয়ে পড়লে তাকে গোপনে রূপগঞ্জের ভুলতার আলরাফী হাসপাতালে নিয়ে যায়। সেখানে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।”

মিলে পড়ে গিয়ে আজহারুল ইসলাম সুমন মারা গেছেন বলে প্রচার করে গভীর রাতে মালিকপক্ষ লাশ বাড়ি পাঠিয়ে দেয় বলে জানান লিয়াকত আলী।

আড়াইহাজার থানার ওসি আখতার মোর্শেদ বলেন, “ধারণা করা হচ্ছে কাজের শেষে ঠাট্টার ছলে এই ঘটনা ঘটে থাকতে পারে। এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।”

এ ব্যাপারে জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ বলেন, নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে ও প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ওই প্রতিষ্ঠানের সাত শ্রমিককে আটক করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ চলছে।

আটকরা হলেন দড়ি সত্যবান্দি এলাকার ইয়াদ আলীর ছেলে মিল মালিকের বন্ধু আব্দুল হাই (৩৫), মিলের শ্রমিক গাইবান্দার তোফাজ্জলের ছেলে এনামুল হক (১৭), নীলফামারীর সাইদুল ইসলামের ছেলে মমিনুল ইসলাম (১৬), জাহিদুল ইসলামের ছেলে মোস্তাফিজুর রহমান (১৮), মজিদুল ইসলামের ছেলে লিটন মিয়া (২১), আমির আলীর ছেলে রাজিব (২৩) ও রতন মিয়ার ছেলে আব্দুর রাজ্জাক (১৮)।

নিহতের ভাই সুজন বলেন, “হত্যার পর মালিকপক্ষ মিলের মালামাল সরিয়ে ফেলছে এবং মিল বন্ধ করে গা ঢাকা দিয়েছে। তারা থানায় অভিযোগ যেন না দিতে পারে সে জন্য স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের দিয়ে প্রভাব বিস্তার করছে।”

আজহারুল ইসলাম সুমন এর স্ত্রী শিল্পী আক্তার বলেন, তার শিশু ছেলে আরাফাত (৬) ও মেয়ে হাবিবাকে (২) নিয়ে তার এখন পথে বসার উপক্রম হয়েছে। এছাড়া একটি প্রভাবশালী মহল থানায় মামলা না করতে হুমকি দিচ্ছে।