মুন্সীগঞ্জে শাহ্ মোয়াজ্জেম বিএনপির প্রার্থী, ঝাড়ু মিছিল

মুন্সীগঞ্জ-১ আসনে শাহ্ মোয়াজ্জেম হোসেনকে বিএনপির প্রার্থী করার খবরে তাকে অবাঞ্ছিত ঘোষণা ও ঝাড়ু মিছিল করেছে দলের একটি অংশ।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2018, 03:31 PM
Updated : 8 Dec 2018, 03:31 PM

শনিবার সিরাজদিখান উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শেখ মো. আব্দুল্লাহর সমর্থকরা ঢাকা-মাওয়া মহাসড়কের নিমতলী পয়েন্টে সমাবেশ করে এই ঘোষণা দেন।

এর  আগে উপজেলার শেখরনগর থেকে ঝাড়ু মিছিল নিয়ে কয়েক কিলোমিটার পথ পেরিয়ে এই পয়েন্টে জড় হন কয়েক হাজার নেতাকর্মী। শ্রীনগরসহ অন্যন্য এলাকা থেকেও লোকজন জড়ো হন। পরে তারা মানবন্ধন করেন। 

সমবেশকারীরা ১২ ঘণ্টার মধ্যে শেখ মো. আব্দুল্লাহকে চূড়ান্ত মনোনয়ন ঘোষণা না করলে কঠোর আন্দোলন এবং পদত্যাগের হুমকি দিয়েছেন।

সমাবেশকারীরা জানান, শেখ মো. আব্দুল্লাহ ও শাহ্ মোয়াজ্জেম হোসেনকে সিরাজদিখান ও শ্রীনগর উপজেলা নিয়ে গঠিত মুন্সীগঞ্জ-১ আসনে মনোনয়ন দেয় বিএনপি। কিন্তু শুক্রবার চূড়ান্ত তালিকায় শেখ মো. আব্দুল্লাহ’র নাম বাদ দিয়ে এলাকায় অগ্রহণযোগ্য শাহ্ মোয়াজ্জেম হোসেনকে চূড়ান্ত প্রার্থী ঘোষণা দেয়ায় ক্ষোভ ছড়িয়ে পড়ে।

উপজেলা বিএনপি সহসভাপতি মাহমুদুর রহমান কুট্টি, উপজেলা সহসভাপতি মোয়াজ্জেম হোসেন বাবুল চেয়ারম্যান, দুই যুগ্ম সম্পাদক এম হায়দার আলী ও রহুল আমিন ভূইয়ার নেতৃত্বে বিএনপির বহু নেতাকর্মী অংশ নেন এই সমাবেশে।

সিরাজদিখান সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আসাদুজ্জামান বলেন, মহাসড়কের কিছুটা বাইরে এই কর্মসূচি হয়েছে। তবে মহাসড়কে যানচলাচলে কোনো বিঘ্ন ঘটেনি। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।