টঙ্গীতে তাবলিগের সংঘর্ষ: দায়ীদের বিচার দাবি

গাজীপুরের টঙ্গিতে বিশ্ব ইজতেমা ময়দানে তাবলিগের দুপক্ষের সংঘর্ষ ও নিহতের ঘটনায় সাদপন্থিদের বিচার দাবি করেছে জুবায়েরপন্থিরা।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2018, 02:40 PM
Updated : 7 Dec 2018, 02:41 PM

এই দাবিতে শুক্রবার জুমার নামাজের পর তারা গাজীপুরে বিক্ষোভ সমাবেশ করেছে।

টঙ্গী পশ্চিম থানার ওসি এমদাদুল হক জানান, জুমার নামজের পর থেকে দুপুর সোয়া ২টা থেকে টঙ্গীর বিভিন্ন মসজিদ মাদ্রাসা থেকে শত শত লোক ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে নেমে আসে।

“তারা টঙ্গী স্টেশন রোড থেকে কলেজ গেট পর্যন্ত প্রায় তিন কিলোমিটার সড়কে অবস্থান নিয়ে মিছিল করতে থাকে। ফলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে হয়ে যায়। প্রায় এক ঘণ্টা যান চলাচল বিঘ্নিত হয়।”

ওসি বলেন, বিক্ষোভকারীরা বিভিন্ন ব্যানার ও প্ল্যাকার্ড নিয়ে মিছিল করতে করতে হোসেন মার্কেট, চেরাগালী মার্কেট, মিলগেইট, স্টেশন রোড এলাকা থেকে কলেজ গেট পর্যন্ত যান।

তিনি জানান, বিক্ষোভকারীরা কলেজ গেট এলাকায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করেন। তারা ইজতেমা ময়দানে হামলার ঘটনায় সাদপন্থিদের গ্রেপ্তার ও বিচার দাবি করেন।

“পরে তারা মোনাজাতের মাধ্যমে বিকাল সাড়ে ৩টার দিকে সমাবেশ সমাপ্ত করেন; এরপর মহাসড়কে যানবাহন চলাচল শুরু হয়।”

মুসল্লিদের বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে শুক্রবার সকাল থেকে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য টঙ্গী এলাকায় সতর্ক অবস্থানে ছিল।

গত ১ ডিসেম্বর ইজতেমা ময়দানে সাদ পন্থি ও জুবায়ের পন্থিদের সংঘর্ষে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এতে এক জন নিহত এবং পুলিশসহ অন্তত দুইশ জন আহত হন।

এ ঘটনায় জুবায়ের পন্থি মাওলানা আব্দুল ওহাব টঙ্গী পশ্চিম থানায় একটি মামলা দায়ের করেছেন। এছাড়া পুলশের কাজে বাধা দেওয়ার অভিযোগেও একটি মামলা করেছে পুলিশ।