হবিগঞ্জে দুটি সংঘর্ষে আহত ৫৫

হবিগঞ্জের বাহুবল ও লাখাই উপজেলায় দুটি সংঘর্ষে অর্ধশতাধিক আহত হয়েছেন।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2018, 01:12 PM
Updated : 7 Dec 2018, 01:12 PM

বিকালে বাহুবলের বানিয়াগাঁও গ্রামে এবং সকালে লাখাইয়ের হুসেইনপুর গ্রামে এ দুটি সংঘর্ষ হয়।

আহতদের হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতাল ও লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বাহুবল মডেল থানার ওসি মাসুক আলী জানান, বানিয়াগাঁও গ্রামের আবুল হাসানের ছেলে মখলিছ মিয়ার সঙ্গে তাহির মিয়ার ছেলে রাসেল মিয়ার দীর্ঘদিন যাবত বাড়ির জায়গা-জমি নিয়ে বিরোধ চলে আসছিল।

“এর জের ধরে বিকাল ৪টার দিকে দুপক্ষের মধ্যে কথা কাটাকাটি হয় এবং এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।”

খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে জানান ওসি।

তিনি জানান, আহতদের মধ্যে মফিলা খাতুন, জহির মিয়া, রুবেল মিয়া, আছিয়া খাতুন, হাবিবুর রহমান, মুখলেছ মিয়া, সাহেদ মিয়া ও রাসেল মিয়াকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলে তিনি জানান।

স্থানীয়দের বরাত দিয়ে লাখাই থানার ওসি এমরান হোসেন বলেন, গত ১৪ অগাস্ট উপজেলার হুসেইনপুর গ্রামের নিধান আলীর ছেলে আব্দুল কাদিরের লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন কাদির মিয়ার স্ত্রী হাফিজা খাতুন একই গ্রামের শফিক মিয়াকে প্রধান আসামি করে ১৮ জনের বিরুদ্ধে লাখাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

“মামলা দায়েরের পর থেকে গ্রেপ্তারের ভয়ে আসামির বাড়ি পুরুষ শূন্য হয়ে পড়ে। পরে আসামিরা হাই কোর্ট থেকে জামিন নিয়ে এলাকায় আসে।”

ওসি জানান, শুক্রবার সকালে এ নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে নারীসহ অন্তত ৪০ জন আহত হয়।

এদের মধ্যে রয়েছেন রাহেলা খাতুন, ছালেখা, খাতুন, মর্জিনা বেগম, সুলতানা বেগম, আব্দুল লতিফ, নুরুন্নেছা, কামাল মিয়া, সফু মিয়া, আনজুমান আরা বেগম, টেনু মিয়া, সাহেনা বেগম, রাসেল মিয়া, নূরউদ্দিন ও কুতুব উদ্দিন।

তাদের মধ্যে ২০ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।