মুন্সীগঞ্জে দুদল গ্রামবাসীর সংঘর্ষে আহত ১১

আধিপত্য বিস্তারের বিরোধে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় দুদলের সংঘর্ষে অন্তত ১১ জন আহত হয়েছেন।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2018, 11:41 AM
Updated : 1 Dec 2018, 11:43 AM

শনিবার বালুচর ইউনিয়নের মোল্লাকান্দি, ভাষানচর ও দোসরপাড়া গ্রামে বাউল গ্রুপ ও মোল্লা গ্রুপের মধ্যে দফায় দফায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

অতিরিক্ত পুলিশ সুপার (শ্রীনগর সার্কেল) কাজী মাকসুদা লিমা ও সিনিয়র এএসপি (সিরাজদিখান সার্কেল) আসাদুজ্জামানের নেতৃত্বে মুন্সীগঞ্জ পুলিশ লাইন্স, সিরাজদিখান ও শ্রীনগর থানার শতাধিক পুলিশ নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

পুলিশ বাড়ি বাড়ি অভিযান চালিয়ে দুপুর ২টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকার অন্তত ৪০ জনকে আটক করেছে।

অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। অন্তত দুই হাজার টেঁটা উদ্ধার করা হয়েছে।

আহতদের মধ্যে টেঁটাবিদ্ধ বেলাল বাউলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আরেক টেঁটাবিদ্ধ কবীরকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এলাকাবাসী জানান, সকালে নুরু বাউলের লোকজন মোল্লাকান্দি গ্রামে হামলা চালিয়ে গরু লুট করে নিয়ে যায় এবং গরুঘরে আগুন দেয়। এছাড়া একই সময় ভাষান চর ও দোসর পাড়া গ্রামেও এই দুই গ্রুপের সংঘর্ষ বাধে। এরপর মোল্লাকান্দি গ্রাম থেকে বাউল গ্রুপের একটি দল দোসরপাড়া ও ভাষানচর মীর বাড়িতে সংঘবদ্ধ হয়ে মোল্লাগ্রুপের সমর্থকদের বাড়িতে হামলা করে।

সিনিয়র এএসপি (সিরাজদিখান সার্কেল) আসাদুজ্জামান বলেন, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে এই দুই গ্রুপে দ্বন্দ্ব চলে আসছে।

পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। ঘটনার সঙ্গে সম্পৃক্ত ৪০ জনকে আটক করা হয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলে তিনি জানান।