শাহীন চাকলাদারের মনোনয়নপত্র প্রত্যাহার

আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়ার পরও যশোরের দুটি আসন থেকে মনোনয়নপত্র দাখিলের একদিন পর প্রত্যাহার করেছেন দলের জেলা সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহীন চাকলাদার।

শিকদার খালিদ যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2018, 02:32 PM
Updated : 29 Nov 2018, 02:32 PM

বৃহস্পতিবার এই দুটি মনোনয়নপত্র প্রত্যাহার আবেদন জমা পড়েছে বলে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আব্দুল আওয়াল জানান।

এর আগে উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে বুধবার যশোর-৩ (সদর) ও যশোর-৬ (কেশবপুর) আসনে মনোনয়নপত্র জমা দেন তিনি।  

এদিকে, উপজেলা চেয়ারম্যান হিসেবে তার পদত্যাগ যথাযথ না হওয়ায় তা গৃহীত হয়নি এবং তিনি স্বপদে বহাল থাকবেন বলে দলের এক জেলা নেতা জানিয়েছেন।   

যশোর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাহমুদ হাসান বিপু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শাহীন চাকলাদারের পক্ষে যশোর-৩ ও যশোর-৬ আসনে দাখিল করা মনোনয়নপত্র বৃহস্পতিবার প্রত্যাহার করা হয়েছে।

“কারণ যশোর সদর উপজেলার পরিষদ চেয়ারম্যান পদ থেকে তার পদত্যাগ করার প্রক্রিয়াটি যথাযথ বিধি অনুসরণ করে করা হয়নি। এ জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় ওই পদত্যাগপত্র গ্রহণ করেনি।”

ফলে তার উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ বহাল রয়েছে। এজন্য শাহীন চাকলাদার ওই দুটি আসনে নৌকার প্রার্থীর পক্ষে সমর্থন জানিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন, বলেন বিপু।

তবে এ ব্যাপারে প্রশাসনের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এ ব্যাপারে জেলা প্রশাসক বলেন, গত সোমবার (২৬ নভেম্বর) শাহীন চাকলাদার সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে পদত্যাগপত্র জমা দিয়েছেন। পরদিন তা মন্ত্রণালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে।