সাতক্ষীরায় সাংবাদিকের কার্যালয়ে লুটের প্রতিবাদ

সাতক্ষীরা শহরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম প্রতিনিধি ও একটি সাংস্কৃতিক প্রতিষ্ঠানের কার্যালয়ে লুটের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছেন সংবাদকর্মীরা।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2018, 04:25 PM
Updated : 24 Nov 2018, 04:25 PM

শনিবার সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সাংস্কৃতিক সংগঠন ‘প্রাণকেন্দ্র’ এ কর্মসূচির আয়োজন করে।

গত মঙ্গলবার শহরের বনানী মার্কেটে সাংস্কৃতিক প্রতিষ্ঠান ‘প্রাণকেন্দ্র’ কার্যালয়, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও দেশ টিভির সাতক্ষীরা প্রতিনিধির কার্যালয়ের তালা ভেঙে লুট করে একদল দুর্বৃত্ত।

সমাবেশে বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবু আহমেদ, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আব্দুল বারী, সাবেক সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সাংবাদিক আবুল কাশেম, সেলিম রেজা মুকুল, আশরাফুল ইসলাম খোকন, নাট্যকর্মী হাসানুর রহমান, পল্লব মজুমদার, মোহসিনা মুক্তা প্রমুখ।

মানববন্ধন সমাবেশে সভাপতিত্ব করেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও দেশ টিভির সাতক্ষীরা প্রতিনিধি শরীফুল্লাহ কায়সার সুমন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মকবুল হোসেন।

সমাবেশে আবু আহমেদ অবিলম্বে ক্ষতিগ্রস্ত প্রাণকেন্দ্র কর্তৃপক্ষকে ক্ষতিপূরণ এবং লুপাটকারীদের শাস্তির দাবি জানান।

বনানী মার্কেটের জমি নিয়ে মার্কেট মালিক আব্দুল জলিল ও স্থনিীয় কামরুজ্জামান বুলুর বিরোধ রয়েছে। এ বিরোধের জেরে এ ঘটনা ঘটেছে বলে সমাবেশের বক্তাদের অভিযোগ।

সাবেক সভাপতি আবুল কালাম আজাদ বলেন, জমির দ্বন্দ্ব থাকলে জমির মালিকরা বুঝবে, কিন্তু ভাড়াটিয়ার সম্পদ লুট করা বেআইনি। উচ্চ আদালতে যে মামলা চলমান তা নিয়ে এ ধরনের সিদ্ধান্ত উদ্দেশ্য প্রণোদিত।

তিনি অবিলম্মে লুটকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার আহবান জানান।

সভাপতির বক্তব্যে শরীফুল্লাহ কায়সার সুমন তিন দিনের মধ্যে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবং দোষীদের কাছ থেকে ক্ষতিপূরণ আদায়ের দাবি জানান।