মুন্সীগঞ্জে টেঁটা যুদ্ধে আহত ২৪

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় আধিপত্য বিস্তারের দ্বন্দ্বে দুপক্ষের সংঘর্ষে অন্তত ২৪ জন আহত হয়েছেন, যাদের মধ্যে কয়েকজন টেঁটাবিদ্ধও রয়েছেন।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2018, 12:36 PM
Updated : 22 Nov 2018, 12:37 PM

বৃহস্পতিবার বালুচর এলাকায় স্থানীয় নুরু বাউল ও নাছির মোল্লার সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ শুরু হয়। পরে তা কয়েকটি গ্রামে ছড়িয়ে পড়ে।

এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশ মোতায়েন রয়েছে।

টেঁটাবিদ্ধরা হলেন মিলন (৩০), আসাদ মোল্লা (৪৫), জামাল মোল্লা (৫০), মাসুম (৪০), খোকন সরকার (৪৫), আক্তার মুন্সী (২৮), জাকারিয়া (২২), আক্তার মোল্লা (২৮), মজিবর মুন্সী (৫৫) ও মোক্তার হোসেন।  বাকিদের নাম জানা যায়নি।

এদের মধ্যে নয় জনকে ঢাকা মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে সিরাজদিখান সার্কেল সিনিয়র এএসপি আসাদুজ্জামান জানান, দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে নুরু বাউল ও নাছির মোল্লা গ্রুপের মধ্যে বিরোধ চলছিল। এর আগে এই বিরোধের জের ধরে গত ২০ অগাস্ট নাসির মোল্লা গ্রুপের তকবির মোল্লা নামে এক সমর্থক টেঁটা বিদ্ধ হয়ে মারা যান।

এএসপি আসাদুজ্জামান জানান, এ ঘটনায় সেই সময় আওলাদ মোল্লা বাদী হয়ে ৬০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। হত্যা মামলার ৩৪ জন আসামি গ্রেপ্তার হলেও গত সোমবার (১৯ নভেম্বর) ২৭ জন আসামি জামিন পেয়ে যান।

“ওই দিন সন্ধ্যায় তারা দেশে তৈরি অস্ত্র নিয়ে এলাকায় মহড়া দেয়। ২ দিন উত্তেনাজনার বৃহস্পতিবার সকালে টেঁটাযুদ্ধ বাধে।”

এসময় দুই গ্রুপের ১০ জন টেঁটা বিদ্ধসহ অন্তত ২৪ জন আহত হয়। এ সময় নাছির গ্রুপের বেশ কিছু বাড়ি ঘর ভাঙচুর করা হয় বলে আসাদুজ্জামান জানান।

আসাদুজ্জামান বলেন, খবর পেয়ে সিরাজদিখান থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় শ্রীনগর ও টঙ্গীবাড়ি থানা পুলিশের সাহায্য নেন তারা। এ সময় দুই জনকে আটক এবং পাঁচ শতাধিক টেঁটা উদ্ধার করা হয়।