ঝিনাইদহে বাড়ি ঘিরে অভিযান, সন্দেহভাজন জঙ্গি গ্রেপ্তার

ঝিনাইদহ সদর উপজেলার এক বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে প্রায় পাঁচ ঘণ্টা ঘিরে রাখার পর এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব।

ঝিনাইদহ প্রতিনিধি.বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2018, 04:32 AM
Updated : 21 Nov 2018, 07:16 AM

গ্রেপ্তার আক্তারুজ্জামান সাগর (২৫) গান্না ইউনিয়নের কালুহাটি গ্রামে সরাফত মণ্ডলের ছেলে। তিনি নব্য জেএমবির কর্মকাণ্ডে জড়িত বলে র‌্যাব কর্মকর্তাদের ভাষ্য।

র‌্যাব-৬ এর অধিনায়ক উইং কমান্ডার হাসান ইমন আল রাজীব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, জঙ্গি থাকার খবর পেয়ে বুধবার ভোর সাড়ে ৪টার দিকে র‌্যাব সদস্যরা কালুহাটি গ্রামে সরাফতের বাড়ি ঘিরে ফেলে।

তবে কোনো ধরনের গোলাগুলি ছাড়াই র‌্যাব সদস্যরা ওই বাড়ি থেকে সাগরকে গ্রেপ্তার করেন এবং সকাল ৯টার দিকে তাকে নিয়ে চলে যান।

উইং কমান্ডার রাজীব বলেন, “সাগর নব্য জেএমবির সদস্য বলে আমাদের কাছে তথ্য আছে। ওই বাড়িতে একটি খেলনা বন্দুক ও কিছু জিহাদি বই পাওয়া গেছে। আমরা তাকে জিজ্ঞাসাবাদ করব।”

তবে সাগরের বাবা সরাফত মণ্ডল সাংবাদিকদের বলেন, তার ছেলে দীর্ঘদিন ধরে মানসিকভাবে অসুস্থ। পাবনায় মানসিক হাসপাতালে থেকে চিকিৎসার পর কয়েক বছর আগে সে বাড়ি ফেরে।

কালুহাটি মাদ্রাসা থেকে হাফেজ পাস সাগর বিভিন্ন সময়ে বাড়ি থেকে উধাও হয়ে যেতেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। ১৪ দিন আগে উচ্চ মাধ্যমিক পড়ুয়া এক তরুণীর সঙ্গে পারিবারিকভাবে তার বিয়ে হয়।