সিলেট ও মুন্সীগঞ্জে মাদকবিরোধী অভিযানে নিহত ২

সিলেটের মোগলাবাজার ও মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে মাদকবিরোধী অভিযানের মধ্যে কথিত বন্দুকযুদ্ধে র‌্যাবের গুলিতে দুইজন নিহত হয়েছেন।

সিলেটের ও মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2018, 03:24 AM
Updated : 21 Nov 2018, 03:25 AM

মঙ্গলবার রাত ১টা থেকে সাড়ে ৩টার মধ্যে দুই জেলায় গোলাগুলির ঘটনা ঘটে বলে র‌্যাব কর্মকর্তাদের ভাষ্য। তারা বলছেন, নিহত দুজনই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ‘শীর্ষ মাদক চোরাকারবারি’।

এর মধ্যে সিলেটে নিহত মো. শহীদুল ইসলাম ওরফে শহীদ মিয়া (৪১) দক্ষিণ সুরমা থানার তেলিবাজার আহম্মদপুর গ্রামের দুলাল মিয়ার ছেলে।

তিনি এর আগে কয়েকবার ইয়াবাসহ র‌্যাবের হাতে আটক হয়েছিলেন বলে র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান জানান।

ঘটনার বিবরণে তিনি বলেন, ‘গোপন তথ্যের’ ভিত্তিতে র‌্যাবের একটি বিশেষ দল রাত সাড়ে ৩ টার দিকে দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানার শ্রীরামপুর বাইপাস এলাকায় মাদকবিরোধী অভিযানে যায়।

“এ সময় মাদক ব্যবসায়ীরা র‌্যাবের দিকে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি চালায়। পরে সেখানে ইয়াবা ব্যবসায়ী শহীদকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।”

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক শহীদকে মৃত ঘোষণা করেন বলে জানান র‌্যাব কর্মকর্তা মনিরুজ্জামান।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়েছে।

মুন্সীগঞ্জে নিহত আবুল হোসেন শেখ (৪৯) টঙ্গীবাড়ি উপজেলার কুণ্ডেরবাজার গ্রামের নাজিম উদ্দিন শেখের ছেলে। তার বিরুদ্ধে মাদক চোরাচালানসহ বিভিন্ন অভিযোগে থানায় ১৮টি মামলা রয়েছে।

মুন্সীগঞ্জের মাদক চোরাকারবারীদের যে তালিকা স্বরাষ্ট্র মন্ত্রণালয় করেছে, সেখানে আবুলের নাম সবার উপরে ছিল বলে র‌্যাব-১১ এর উপ অধিনায়ক মেজর আশিক বিল্লালের ভাষ্য।

ঘটনার বিবরণে তিনি বলেন, টঙ্গীবাড়ি উপজেলার দেউলবাড়ি গ্রামে মাদক কারবারীদের জড়ো হওয়ার খবর পেয়ে র‌্যাবের একটি টহল দল সেখানে যায়।

“রাত ১টার দিকে তারা আমাদের টহল টিমকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আমরাও পাল্টা গুলি ছুড়ি। পরে একজনকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখি।”

গুলিবিদ্ধ আবুলকে টঙ্গীবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান মেজর আশিক।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে একটি পিস্তল, ম্যাগাজিন ও তিন রাউন্ড গুলি এবং ৫০০ ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। এ অভিযানে দুই র‌্যাব সদস্যও আহত হয়েছেন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।