সাভারে অপহৃত কক্সবাজারে উদ্ধার, আটক ২

ঢাকার সাভার থেকে তিন দিন আগে অপহৃত এক শিশু ও এক কিশোরীকে কক্সবাজারে একটি আবাসিক হোটেল থেকে উদ্ধার করেছে র‍্যাব; এ সময় অপহরণকারী সন্দেহে দুই জনকে আটক করা হয়েছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2018, 01:10 PM
Updated : 17 Nov 2018, 01:10 PM

শনিবার বিকালে কক্সবাজার শহরের কলাতলীর হোটেল লং বিচে এ অভিযান চালানো হয় বলে র‍্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মেহেদী হাসান জানান।

উদ্ধাররা হরো সাভারের ছায়াবীথি এলাকায় বসবাসকারী মাদারীপুর সদরের চিকুন্দী গ্রামের সাইফুল ইসলামের মেয়ে নুসরাত জাহান নিপা (১৫) এবং তার নাতি (বড় মেয়ের ছেলে) মো. রাহুল (৫)।

আটকরা হলো সাভারের সবুজ বাতা এলাকার জালালের ছেলে হাবিবুর রহমান (২৬) এবং নোয়াখালী জেলার উদয়গঞ্জ উপজেলার অমনগর এলাকার মৃত আব্দুর রাজ্জাকের ছেলে মোহাম্মদ উজ্জ্বল (২৭)।

আটক উজ্জ্বল উদ্ধার হওয়া নুসরাত জাহান নিপার আপন ভগ্নিপতি এবং রাহুলের বাবা।

পারিবারিক কলহের কারণে তারা এ অপহরণের ঘটনা ঘটায় বলে আটকরা র‌্যাবকে জানিয়েছে।

মেজর মেহেদী সাংবাদিকদের বলেন, র‍্যাবের সাভার ক্যাম্পের তথ্যের ভিত্তিতে কক্সবাজার ক্যাম্পের একটি দল শনিবার ভোর রাত থেকে বিকাল ৩টা পর্যন্ত শহরের হোটেল-মোটেল জোন এলাকার বিভিন্ন আবাসিক হোটেলে অভিযান চালায়।

“বিকাল ৩টার দিকে অভিজাত হোটেল লং বিচ থেকে অপহৃত এক শিশু ও এক কিশোরীকে উদ্ধার করা হয়। এ সময় দুই অপহরণকারীকে আটক করা।”

মেহেদী জানান, গত বুধবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় সাভারের ছায়াবীথির ভাড়া বাসা থেকে আটক দুজনসহ অজ্ঞাত আরও ৪/৫ জন লোক ভয়ভীতি দেখিয়ে নুসরাত জাহান নিপা ও রাহুলকে অপহরণ করে। এ ব্যাপারে নুসরাতের বাবা সাইফুল ইসলাম বাদী হয়ে সাভার থানায় অভিযোগ দায়ের করেন।

র‍্যাব সাভার ক্যাম্পের বরাত দিয়ে মেহেদী বলেন, শুক্রবার সন্ধ্যায় নুসরাত মোবাইল ফোনে তার বাবাকে তাদের অবস্থান জানায়। তাদের কক্সবাজারে একটি হোটেল আটকে রাখা হয়েছে বলে জানায়।

“এরপর নুসরাতের বাবা বিষয়টি র‍্যাবের সাভার ক্যাম্পে অবহিত করেন। এ তথ্যের ভিত্তিতে কক্সবাজার ক্যাম্পের একটি দল অভিযান চালায়।" 

উদ্ধার হওয়াদের স্বজনদের বরাতে মেহেদী বলেন, আটক উজ্জ্বল উদ্ধার হওয়া নুসরাতের বড় বোনের স্বামী। তিনি মাদকাসক্ত হওয়ার কারণে দাম্পত্য জীবনে কলহ লেগে থাকত। এ নিয়ে নুসরাতের বড় বোন স্বামীর বাড়ি থেকে চলে এসে বাপের বাড়ি থাকতেন।

এ কারণে তারা এ অপহরণের ঘটনা ঘটায়। জিজ্ঞাসাবাদে তারা অপহরণে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তাদের সাভার থানায় হস্তান্তরেরর ব্যাপারে যোগাযোগ চলছে বলে জানান র‍্যাবের এ কর্মকর্তা।