সকালে গ্রেপ্তার, রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

দণ্ড নিয়ে পলাতক এক আসামি গ্রেপ্তারের পর মুন্সীগঞ্জে পুলিশের কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2018, 03:45 AM
Updated : 17 Nov 2018, 03:45 AM

নিহত মোহাম্মদ তাজেল (৩৬) মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বাঘড়ার রুদ্রপাড়া গ্রামের দ্বীন ইসলাম খোরশেদ ওরফে ইউনুস শেখের ছেলে।

১০টি মামলার আসামি তাজেলকে শুক্রবার সকালে যশোরের মনিরামপুর থেকে গ্রেপ্তার করা হয়েছিল।

তাকে নিয়ে ‘অভিযানের সময়’ রাতে শ্রীনগর উপজেলার পশ্চিম  বাড়ৈখালী এলাকায় তার সহযোগীদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এই মৃত্যু ঘটে বলে শ্রীনগর থানার ওসি মো. ইউনুচ আলী জানিয়েছেন।

তাজেলের বিরুদ্ধে মাদক বিক্রির অভিযোগ রয়েছে বলে পুলিশ জানিয়েছে। যেখানে তার মৃত্যু হয়েছে সেখান থেকে শতাধিক ইয়াবা ট্যাবলেট উদ্ধারের কথাও পুলিশ জানায়।

পুলিশের তথ্য অনুযায়ী, তাজেলের বিরুদ্ধে ১০টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ছিল। এর মধ্যে ডাকাতির একটি মামলায় সাত বছরের কারাদণ্ড ছিল।

ওসি ইউনুচ আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে তাজেলকে যশোরের মনিরামপুর থেকে গ্রেপ্তার করা হয়। তাকে মুন্সীগঞ্জে আনার পর তার দেওয়া তথ্য মোতাবেক অস্ত্র উদ্ধারে অভিযানে নামে পুলিশের একটি দল।

“মদনখালী যাওয়ার পথে পশ্চিম  বাড়ৈখালী এলাকায় রাত সোয়া ১টায় তার সহযোগীরা পুলিশের গাড়ি লক্ষ্য করে হামলা চালায়। এই সময় তাজেল পালিয়ে যায়। গোলাগুলির পর ঘটনাস্থলে তার রক্তাক্ত দেহ পড়ে থাকে। শ্রীনগর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেল চিকিৎসক মৃত তাকে ঘোষণা করে।”

‘বন্দুকযুদ্ধে’ পুলিশের এএসআই কাউসার, কনস্টেবল শহিদুল ও সজল খান আহত হন জানিয়ে ওসি বলেন, তাদের মুন্সীগঞ্জ জেনারেল হাসপতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থল থেকে ইয়াবার পাশাপাশি একটি একনলা বন্দুক, তিনটি পিস্তলের গুলি এবং কিছু গুলির খোসা উদ্ধার করা হয় বলে জানান ওসি।