নেত্রকোণায় বিস্ফোরকসহ ৫ শিবির নেতা আটক

নেত্রকোণা জেলা ইসলামী ছাত্র শিবির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ পাঁচ নেতাকর্মীকে আটক করা হয়েছে, যাদের কাছে অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য পাওয়া গেছে বলে পুলিশ জানিয়েছে।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2018, 03:43 PM
Updated : 11 Nov 2018, 03:43 PM

রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শহরের কুড়পাড় এলাকা থেকে তাদের আটক করা হয়  বলে নেত্রকোণা মডেল থানার ওসি বোরহান উদ্দিন খান জানান।

এরা হলেন সংগঠনটির জেলা সভাপতি আবু হুরায়রা মিলকী (২৭), সাধারণ সম্পাদক আবু ইসহাক (২২), অর্থ বিষয়ক সম্পাদক মো. নাইম (২২), সদস্য আবুল সালিক (২৩) ও কামরুল ইসলাম (২৫)।

এরা নেত্রকোণা সরকারি কলেজ ও সিলেট শাহজালাল জামিয়া মাদ্রাসার ছাত্র। তাদের বাড়ি নেত্রকোণা, কিশোরগঞ্জ  ও সুনামগঞ্জের বিভিন্ন এলাকায়।

ওসি বলেন, কুড়পাড় এলাকায় মৌলানা আবুল কাশেম মিয়ার মেসে বসে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করছিলেন শিবির কর্মীরা। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এ সময় শিবির নেতাদের গ্রেপ্তার করা হয়।

তাদের কাছ থেকে দুইটি পাইপ গান, পাঁচটি কার্তুজ, ১১টি হাতবোমা, পাঁচটি পেট্রোল বোমা, বিস্ফোরক দ্রব্য, একটি ল্যাপটপ, কম্পিউটার, সিপিইউ, ক্যামেরা, সাউন্ড বক্স, মাইক্রোফোন, বিপুল পরিমাণ জিহাদি বই ও কেসেট, চাঁদা আদায়ের রশিদ, সাংবাদিকের তিনটি পরিচয়পত্রসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র জব্দ করা হয়েছে বলে ওসি জানান। 

তাদের প্রত্যেকের নামে থানায় নাশকতার মামলা রয়েছে। বর্তমানে থানায় রেখে তাদের জিজ্ঞাসাবাদ চলছে। মামলার প্রস্তুতি চলছে। জিজ্ঞাসাবাদের ভিত্তিতে পুলিশ অভিযানে নেমেছে বলে জানান ওসি।