মাশরাফির মনোনয়ন ফরম সংগ্রহের খবরে আলোচনা নড়াইলে

ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজার নির্বাচনে অংশ নেওয়ার খবরে জেলার রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক দলের নেতারা ইতিবাচক প্রতিক্রিয়া দেখিয়েছেন।  

মাহবুবুর রশিদ, নড়াইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2018, 06:03 PM
Updated : 11 Nov 2018, 05:53 AM

তারা মনে করেন নির্বাচিত হয়ে মাশরাফি এলাকার উন্নয়নে কাজ করবেন। তবে মাশরাফির বাবা-মা কোনো মন্তব্য করেননি।  

রোববার বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের এই অধিনায়কের নড়াইল-২ (নড়াইল পৌরসভা, লোহাগড়া উপজেলা ও সদরের আট ইউনিয়ন) আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম তোলার কথা রয়েছে।

শনিবার দুপুরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার (মাশরাফির) খোঁজখবর নেন বলে জানান মাশরাফির আত্মীয় লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ কে এম ফয়জুল হক রোম।

এ সময় তিনি মাশরাফির মনোনয়ন ফরম সংগ্রহের ব্যাপারেও কথা বলেন বলে জানান ফয়জুল।

“ওবায়দুল কাদের রোববার সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রীর সম্মতিক্রমে প্রধানমন্ত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহের কথা বলেন।”

তিনি আরও বলেন, মনোনয়ন ফরম সংগ্রহের ব্যাপারে মাশরাফির সম্মতি রয়েছে এবং তিনি রোববার মনোনয়ন ফরম সংগ্রহ করবেন।

এ ব্যাপারে নড়াইল সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি অচীন চক্রবর্ত্তী বলেন, “বিষয়টি আমি টেলিভিশনসহ সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে জেনেছি। তবে দল যাকে মনোনয়ন দেবে আমরা তার পক্ষেই থাকব।”

এদিকে নড়াইল পৌর, উপজেলা এবং জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, সামাজিক-সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাধারণ মানুষ মাশরাফির নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে অভিনন্দন জানিয়েছেন।

নড়াইল পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর বিশ্বাস বলেন, “মাশরাফি নড়াইলের গর্বিত সন্তান। তিনি এ আসন থেকে নির্বাচন করলে আওয়ামী লীগের সবাই তার পক্ষে থাকবে এবং জয় ছিনিয়ে আনব।”

নড়াইল পৌর আওয়ামী লীগ সভাপতি ও নড়াইল সম্মিলতি সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুন্ডু বলেন, “মাশরাফি একজন সৃজনশীল ও ভালো মানুষ। তিনি সাধারণ মানুষের উপকার করে থাকেন। তিনি এ আসনে নৌকার মাঝি হলে দলমত নির্বিশেষে মানুষের সমর্থন ও ভোট পাবেন।”

তবে মাশরাফির বাবা-মা কোনো কথা বলতে রাজি হননি।

এ বছরের ২৯ মে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ঢাকায় এক সভায় আগামী জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল থেকে মাশরাফির অংশগ্রহণ করার ইঙ্গিত দেন। ওই সময় তিনি মাশরাফির জন্য ভোটও চান।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক ভিডিও কনফারেন্সে মাশরাফিকে দেশের একজন শ্রেষ্ঠ সন্তান বলে মন্তব্য করায় গত ১৫ অক্টোবর নড়াইলে আনন্দ মিছিল হয়।

২০১৭ সালের ৪ সেপ্টেম্বর থেকে মাশরাফির নেতৃত্বে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন নামে সম্পূর্ণ সেচ্ছসেবী সংগঠন যাত্রা শুরু করে। ইতিমধ্যে এক্সপ্রেস ফাউন্ডেশন সাধারণ ও দুস্থ মানুষকে আর্থিক সাহায্য, স্বাস্থ্য সেবা, কৃষি বীজ বিতরণ, সোলার বিতরণ, শিক্ষা, আইসিটি, খেলাধুলা, সাংস্কৃতিক কার্যক্রম, পরিবেশসহ বিভিন্ন বিষয় নিয়ে কাজ করছে।